খানাখন্দে ভরা রাস্তা সারাইয়ের দাবিতে ক্ষুব্ধ বাদুড়িয়ার গ্রামবাসী

বেহাল রাস্তা মেরামতের দাবিতে সারাদিন রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল জনতা। বৃহস্পতিবার বাদুড়িয়ার চাতরা সেতুর কাছে এই ঘটনায় মসলন্দপুর-তেঁতুলিয়ার মধ্যে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৪ ০০:৩৫
Share:

চালডুবির রাস্তায় তৈরি হয়েছে বিপজ্জনক গর্ত। —নিজস্ব চিত্র।

বেহাল রাস্তা মেরামতের দাবিতে সারাদিন রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাল জনতা। বৃহস্পতিবার বাদুড়িয়ার চাতরা সেতুর কাছে এই ঘটনায় মসলন্দপুর-তেঁতুলিয়ার মধ্যে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়।

Advertisement

বাদুড়িয়ার মসলন্দপুর এবং তেঁতুলিয়ার মধ্যে চাতরা সেতুর কাছে বাঁকের মুখে একটা বড় জায়গা জুড়ে রাস্তার পাথর উঠে গিয়ে একটি বড় আকারের গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টির জল জমে একটি ডোবার আকার নিয়েছে সেই গর্ত। ওই ডোবার মধ্যে জল জমায় গর্তের গভীরতা বুঝতে পারেন না পথচলতি মানুষ এবং গাড়ি। যার ফলে প্রায়শই ঘটছে দুঘর্টনা ঘটছে বলে অভিযোগ। বর্ষাকালে সমস্যা আরও বাড়ে। গাড়ির চাকা পড়ে নোংরা জল ছিটকে দোকানের জিনিসপত্র নষ্ট করে। ব্যবসার ক্ষতি হয়। স্কুল-কলেজের পড়ুয়া বা অফিসযাত্রী সকলেই এই পথ দিয়ে যাতায়াত করতে অস্বস্তি বোধ করেন। কিন্তু তবু রাস্তা সারানোর ব্যাপারে প্রশাসন নির্বিকার বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

এ দিন সকালে রাস্তা মেরামতের দাবিতে পোস্টার-ব্যানার নিয়ে বিক্ষোভ দেখান এলাকার মানুষ। আজহারউদ্দিন দফাদার, জুলফিকার মণ্ডল, কমলিকা সরকাররা বলেন, “বিপদের আশঙ্কা মাথায় নিয়েই এই পথ দিয়ে চলাচল করে মানুষ। তা ছাড়া, ব্যবসায়ীদেরও ক্ষতি হচ্ছে। তবু প্রশাসন থেকে কোনও ব্যবস্থা নেওয়া হয় না। তাই আমরা বিক্ষোভের পথ বেছে নিয়েছি।”

Advertisement

অন্য দিকে, মসলন্দপুর থেকে বাদুড়িয়া রাস্তার মধ্যে বাগজোলার চালডুবি এলাকায় রাস্তার অবস্থাও অত্যন্ত খারাপ। এই রাস্তাও মেরামতের অভাবে নষ্ট হয়ে যাচ্ছে বলে অভিযোগ উঠেছে। খানাখন্দে ভরে গিয়েছে এই রাস্তাটিও। প্রায়ই দুর্ঘটনার কবলে পড়ছেন নিত্যযাত্রীরা। এমনকী, এই পথ দিয়ে অসুস্থ মানুষ বা প্রসূতি মায়েদের নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন এই এলাকার মানুষ। বসিরহাটের মহকুমাশাসক শেখর সেন বলেন, “সংশ্লিষ্ট দফতরকে রাস্তা মেরামতের জন্য বলা হয়েছে। খুব শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে।”

মৃতদেহ উদ্ধার বনগাঁয়। এলাকার বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে বৃহস্পতিবার সকালে বনগাঁ থানার পুলিশ স্থানীয় জোড়াব্রিজ এলাকা থেকে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করল। দেহটি ময়না-তদন্তের জন্য বনগাঁ মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের পরিচয় জানা যায়নি। স্থানীয় বাসিন্দাদের অনুমান, মৃত ব্যক্তি বাংলাদেশি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন