ED

ED Investigation: সম্পত্তি মামলায় ইডিকে জোড়ার নির্দেশ, দ্রুত পুনর্বিবেচনার আর্জি, হাই কোর্টে তিন মন্ত্রী

বাংলার নেতা-মন্ত্রীদের সম্পত্তি-বৃদ্ধি মামলায় ইডি-কে পক্ষ করার নির্দেশ পুনর্বিবেচনার জন্য আদালতে আবেদন রাজ্যের তিন মন্ত্রীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১১:২৮
Share:

হাই কোর্টে আবেদন রাজ্যের তিন মন্ত্রীর। — ফাইল চিত্র।

সম্পত্তিবৃদ্ধি মামলায় ইডিকে জোড়ার নির্দেশ পুনর্বিবেচনা করে দেখার জন্য হাই কোর্টে আর্জি জানিয়েছেন রাজ্যের তিন মন্ত্রী। পাশাপাশি ওই মামলাার দ্রুত শুনানি চেয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণও করেছেন রাজ্যের ওই তিন মন্ত্রীর আইনজীবী। এ নিয়ে লিখিত বক্তব্য জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি।

Advertisement

বাংলার নেতা-মন্ত্রীদের সম্পত্তি কী ভাবে বাড়ছে, তা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) খতিয়ে দেখুক। সম্প্রতি হাই কোর্টে এমনই আর্জি জানানো হয়েছিল। সেই মামলায় ইডিকেও জুড়ে দেওয়ার নির্দেশ দিয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। এই নির্দেশ পুনর্বিবেচনার জন্য বৃহস্পতিবার আদালতে আবেদন করেছেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, সমবায় মন্ত্রী অরূপ রায় এবং বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁরা আবেদন করেছেন, ওই মামলায় ইডিকে পক্ষ করার নির্দেশ আদালত দ্রুত পুনর্বিবেচনা করুক। তাঁরা আদালতের কাছে আবেদন করেন, যে হেতু রাজ্যে লোকায়ুক্ত আছে, তাই এই মামলার বিচার সেখানেই হওয়া উচিত। উচ্চ আদালত যেন সেই নির্দেশ দেয়।

এ নিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে, বিষয়টি তাঁরা বিবেচনা করবেন। এর পর প্রধান বিচারপতি বক্তব্য লিখিত ভাবে জমা দিতে নির্দেশ দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন