Chinsurah

চুঁচুড়ার ডাফ স্কুলে ৫০ বেডের সেফ হোম করছে হুগলি জেলা প্রশাসন

হুগলি জেলাতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই পরিস্থিতি বিবেচনা করে জেলায় সেফ হোমের সংখ্যা আরও বাড়াতে চাইছে প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৫:১৩
Share:

স্কুল পরিদর্শনে সহকারী সিএমওএইচ শুভাশিস শীল, এসডিও সৈকত গঙ্গোপাধ্য়ায় ও চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার। নিজস্ব চিত্র।

সদর শহর চুঁচুড়ার ডাফ স্কুলে সেফ হোম তৈরির উদ্যোগ নিল হুগলি জেলা প্রশাসন। বুধবার স্কুল পরিদর্শনে যান সহকারী সিএমওএইচ (সদর) শুভাশিস শীল, এসডিও (সদর) সৈকত গঙ্গোপাধ্য়ায় ও চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার। হুগলি জেলাতে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। হাসপাতালে বেডের আকাল। বাড়িতে নিভৃতবাসে থেকে অনেকেই চিকিৎসা করাচ্ছেন। তাই পরিস্থিতি বিবেচনা করে জেলায় সেফ হোমের সংখ্যা আরও বাড়াতে চাইছে প্রশাসন।

Advertisement

ডাফ স্কুলে আপাতত ৫০টি বেড নিয়ে সেফ হোম চালু হবে। আগামী দিনে প্রয়োজন অনুযায়ী বাড়ানো হবে বেডের সংখ্যা। এক সপ্তাহের মধ্যেই চালু হবে এই সেফ হোম। সদর মহকুমার পাণ্ডুয়াতে সেফ হোম রয়েছে গত এক বছর ধরে। চন্দননগর, শ্রীরামপুর ও আরামবাগ মহকুমাতেও সেফ হোম করা হয়েছে। কোভিড আক্রান্ত, যাদের হাসপাতালে যাওয়ার প্রয়োজন নেই অথচ বাড়িতে নিভৃতবাসে থাকার মতো পরিস্থিতি নেই তাঁরা সেফ হোমে থাকতে পারবেন বলে জানিয়েছেন মহকুমা শাসক।

সহকারী সিএমওএইচ শুভাশিস শীল বলেন, ‘‘গতকাল রাজ্য সরকার একটি বিষয় ঘোষণা করেছে। যেটা হল ‘কমিউনিটি ইনভলভমেন্ট’। গ্রামাঞ্চলে স্বাস্থ্য সেবকরা খোঁজ নিয়ে দেখবেন বাড়িতে নিভৃতবাসে থাকা কোভিড রোগীরা কেমন আছেন। প্রয়োজনে তাঁদের সেফ হোমে নিয়ে আসা হবে। আমাদের লক্ষ্য সবাইকে হাসপাতালে নিয়ে এসে চিকিৎসা করা। যাঁদের অক্সিজেন প্রয়োজন নেই তাঁদের পর্যবেক্ষণে রাখা।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন