jalpaiguri

ছেলের বিয়েতে নয় ধুমধাম, সেই টাকায় করোনা আবহে অ্যাম্বুল্যান্স দান ক্রান্তির ব্যবসায়ীর

শুক্রবার অ্যাম্বুল্যান্স দান পর্বে উপস্থিত ছিলেন পদ্মশ্রী প্রাপক সমাজকর্মী করিমুল হক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ১৪ মে ২০২১ ২০:৫৮
Share:

অ্যাম্বুল্যান্স দান ব্যবসায়ী রমেন ঘোষের। নিজস্ব চিত্র।

করোনা পরিস্থিতিতে ছেলের বিয়েতে আড়ম্বড় না করে সেই টাকায় অ্যাম্বুল্যান্স কিনে স্বেচ্ছাসেবী সংস্থাকে দান করলেন জলাইগুড়ি জেলার এক মিষ্টি ব্যবসায়ী। ক্রান্তির বাসিন্দা রমেন ঘোষে এই উদ্যোগে খুশি এলাকাবাসী। শুক্রবার অ্যাম্বুল্যান্স দান পর্বে উপস্থিত ছিলেন ক্রান্তির বিডিও প্রবীরকুমার সিংহ, পদ্মশ্রী প্রাপক সমাজকর্মী করিমুল হক-সহ এলাকার বিশিষ্টজনেরা।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাসখানেক আগে রমেনের ছোট ছেলে নচিকেতার বিয়ে হয়েছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে কোনরকম জাঁকজমক না করে একদম ঘরোয়া ভাবে হয় বিয়ের অনুষ্ঠান। তখনই পারিবারিক ভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, এলাকার মানুষর জন্য কিছু করার। এরপর রমেনের মাথায় আসে ক্রান্তি-সহ প্রত্যন্ত এলাকাগুলোতে অ্যাম্বুল্যান্স পরিষেবার অভাব রয়েছে। বিশেষ করে করোনা পরিস্থিতিতে রোগীদের হাসপাতালে নিয়ে যাওয়া একটা বড় সমস্যা। সবকিছু ভেবেচিন্তে ঘোষ পরিবার সিদ্ধান্ত নেয় অ্যাম্বুল্যান্স দানের।

শুক্রবার ব্লক প্রশাসনের উপস্থিতিতে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের হাতে অ্যাম্বুল্যান্সটি তুলে দেওয়া হয়। স্বেচ্ছাসেবী সংগঠনটি ওই অ্যাম্বুল্যান্সের রক্ষণাবেক্ষণ করবে। রমেন ঘোষ বলেন, ‘‘মানুষের জন্য কিছু করতে পারাটাই আমাদের কাছে আনন্দ। ছোটছেলের বিয়েতে কোনও অনুষ্ঠান না করে, সেই অর্থ দিয়েই এলাকাবাসীর সেবায় অ্যাম্বুল্যান্সটি কেনা হয়েছে।’’ ওই স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষে নকুল সাহা বলেন, ‘‘করোনা আবহে মানুষের সেবায় অ্যাম্বুল্যান্সটি ব্যাবহার করা হবে।’’ ক্রান্তির বিডিও প্রবীরকুমার বলেন, ‘‘রমেন বাবু ও তাঁর পরিবার প্রশংসাযোগ্য কাজ করেছেন। আমরা তাঁদের সাধুবাদ জানাই।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন