Burdwan

মাস্ক পরলে ১ কেজি পেঁয়াজ ফ্রি, বর্ধমানে ক্লাবের উদ্যোগ নিয়ে হইচই

সেখানে মাস্ক পরা পথ চলতি মানুষের হাতে এক কেজি করে পেঁয়াজের প্যাকেট তুলে দেন পল্লীমঙ্গল সমিতির সদস্যরা। যাঁরা মাস্ক না পরে রাস্তায় বের হয়েছিলেন তাঁরাও পেয়েছেন পুরস্কার। তবে পেঁয়াজ নয়, মাস্ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২০ ১৫:৪২
Share:

মাস্ক পরলেই মিলছে এক কেজি পেঁয়াজ। নিজস্ব চিত্র।

করোনা সংক্রমণ আটকাতে অভিনব প্রচার। মাস্ক পরা নিয়ে সচেতনতা বাড়াতে বুধবার পেঁয়াজ উপহার দিল বর্ধমানের এক ক্লাব। এখন বাজারে পেঁয়াজ বেশ দামি। আর সেই দামি পেঁয়াজের ১ কেজির প্যাকেট পেতে সাধারণের মধ্যেও রীতিমতো হইচই পড়ে যায়।

Advertisement

পূর্ব বর্ধমান জেলা জুড়ে প্রতিদিনই নতুন সংক্রমণের সংখ্যা বাড়ছে। এই অবস্থাতেও রাস্তায় প্রচুর মানুষ মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন। সেটা বন্ধ করতেই এই উদ্যোগ নেয় পূর্ব বর্ধমানের পাল্লা রোড পল্লীমঙ্গল সমিতি। বর্ধমান শহরে পেঁয়াজের দাম এখন ৮০ থেকে ৯০ টাকা কেজি। সেটা বিন‌ামূল্যে পেতে পথচারীদের মধ্যেও ছিল আগ্রহ। বুধবার বিকেল সাড়ে ৪টা থেকে বর্ধমান শহরের কার্জন গেট এবং বীরহাটা এলাকায় এই সচেতনতা অভিযান চালানো হয়। সেখানে মাস্ক পরা পথ চলতি মানুষের হাতে এক কেজি করে পেঁয়াজের প্যাকেট তুলে দেন পল্লীমঙ্গল সমিতির সদস্যরা। যাঁরা মাস্ক না পরে রাস্তায় বের হয়েছিলেন তাঁরাও পেয়েছেন পুরস্কার। তবে পেঁয়াজ নয়, মাস্ক।

বর্ধমানের কার্জন গেট এলাকায় চলছে পেঁয়াজ বিলি। নিজস্ব চিত্র।

Advertisement

পল্লীমঙ্গল সমিতি সাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে করোনা কালে এমন নানা উদ্যোগ নিয়েছে। নিজস্ব একটি স্যানিটাইজার তৈরির ইউনিটও বানিয়েছে বলে জানিয়েছে ওই সংস্থা। পুজোর সময় মানুষের মধ্যে প্রচুর স্যানিটাইজার এবং মাস্ক বিলি করে।

আরও পড়ুন: করোনার সেফ হাউসে ‘কমলা সুন্দরী’, রোগ ভুলে নাচ জলপাইগুড়িতে

আরও পড়ুন: বয়স ৩ বছর ১১ মাস, মেদিনীপুরের অদ্রীশ নাম তুলে ফেলল ইন্ডিয়া বুক অব রেকর্ডসে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন