BJP

BJP: নন্দীগ্রামে গণইস্তফার হুমকি দিলেন বিজেপির দু’শো নেতাকর্মী, চিঠি সুকান্ত মজুমদারকে

সম্প্রতি নন্দীগ্রাম-১ দক্ষিণ মণ্ডলের সভাপতি বদল করা হয়েছে। ওই মণ্ডলের সভাপতি করা হয়েছে শুভেন্দু ঘনিষ্ঠ এক নেতাকে। তা নিয়েই ক্ষোভ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৮:৩৬
Share:

শুভেন্দু অধিকারী। — ফাইল চিত্র

মণ্ডল সভাপতি বদল নিয়ে ক্ষোভের সুর নন্দীগ্রামের বিজেপি শিবিরে। সম্প্রতি নন্দীগ্রাম-১ মণ্ডলের সভাপতিকে সরিয়ে তাঁর জায়গায় আনা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ‘ঘনিষ্ঠ’ এক নেতাকে। আর তা নিয়েই ক্ষোভের আবহ তৈরি হয়েছে শুভেন্দুর নিজের গড় নন্দীগ্রামেই। পরিস্থিতি এমন হয়েছে যে গণইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন নন্দীগ্রামের শ’দুয়েক বিজেপি নেতা-কর্মী। জেলা নেতৃত্বের পাশাপাশি, এ নিয়ে তাঁরা চিঠি দিয়েছেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকেও।ক্ষোভ দানা বেঁধেছে নন্দীগ্রাম-১ দক্ষিণ মণ্ডলের সভাপতি বদল নিয়ে। নন্দীগ্রাম বিধানসভার অধীনে মোট পাঁচটি মণ্ডল কমিটি রয়েছে বিজেপির। নন্দীগ্রাম-১ দক্ষিণ মণ্ডলের সভাপতি ছিলেন জয়দেব মণ্ডল। এ বার তাঁকে সরিয়ে শ্যামাপ্রসাদ মাইতিকে মণ্ডল সভাপতি করা হয়েছে। এই নিয়েই সোনাচূড়া, কালীচরণপুর, গোকুলনগর এলাকার বিজেপি নেতা-কর্মীরা বেজায় ক্ষুব্ধ। সোমবার জরুরি বৈঠকেও বসেন তাঁরা। মণ্ডল সভাপতি বদল না হলে গণইস্তফার হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষুব্ধরা। এ নিয়ে জেলা সভাপতি তপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠিও দিয়েছেন তাঁরা।

Advertisement

নন্দীগ্রাম-১ দক্ষিণ মণ্ডলের সভাপতি পদে জয়দেবের জায়গায় আসা শ্যামাপ্রসাদ শুভেন্দু ‘ঘনিষ্ঠ’ বলে বিজেপির একটি অংশের বক্তব্য। যে দু’শো কর্মী গণইস্তফা দেবেন বলে ‘প্রস্তুত’ সেই তালিকায় জয়দেব ছাড়াও মণ্ডল কমিটির দু’জন সাধারণ সম্পাদকও রয়েছেন। তাঁরা হলেন, শাশ্বত মিদ্যা এবং বিষ্ণুপদ প্রামাণিক। এ ছাড়াও রয়েছেন সহ–সভাপতি রবীন পাত্র, অসীম করণ, মহিলা মোর্চার মণ্ডল সভাপতি মোহিনী দাস এবং যুব মোর্চার মণ্ডল সভাপতি পূর্ণ পাত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন