Fraud

শহরে আবার চাকরির টোপ দিয়ে টাকা তোলার অভিযোগ, অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেফতার পুলিশের

অভিযোগের ভিত্তিতে বুধবার কলকাতার আমহার্স্ট স্ট্রিট থানার একটি ঠিকানায় তল্লাশি চালান গুন্ডাদমন শাখার আধিকারিকরা। সেখান থেকে তাঁরা বেশ কিছু নথি সংগ্রহ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২০:৫১
Share:

শহরে আবার চাকরির টোপ দিয়ে টাকা তোলার অভিযোগে গ্রেফতার ৫ জন। প্রতীকী ছবি।

আবার শহরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ উঠল। টাকার বিনিময়ে নকল নথি বানিয়ে চাকরির টোপ দেওয়ার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা।

Advertisement

অভিযোগের ভিত্তিতে বুধবার কলকাতার আমহার্স্ট স্ট্রিট থানার একটি ঠিকানায় তল্লাশি চালান গুন্ডাদমন শাখার আধিকারিকরা। সেখান থেকে তাঁরা বেশ কিছু নথি সংগ্রহ করেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেকার যুবক যুবতীদের নানা রকম চাকরির টোপ দিত ৫ জনের এই দলটি। নিজেদের দাবির বিশ্বাসযোগ্যতা বাড়ানোর জন্য প্রথমে বিভিন্ন ভুয়ো নথি চাকরিপ্রার্থীদের সামনে পেশ করতেন তাঁরা। তা দেখিয়ে বিশ্বাস অর্জন করে চাকরিপ্রার্থীদের কাছ থেকে ১২ হাজার থেকে ১৫ হাজার টাকা চাইতেন তাঁরা। অভিযোগ, টাকা পাওয়ার পরেই সমস্ত যোগাযোগ বন্ধ করে দিতেন তাঁরা। পুলিশ সূত্রে খবর, এ ভাবে বহুজনের কাছ থেকে অবৈধ ভাবে টাকা নিয়েছে এই দলটি।

কিছু দিন আগেই এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করেন টিটাগড় থানার বাসিন্দা অঙ্কিতা সরকার। চাকরির জন্য টাকা দিয়ে প্রতারিত হওয়ার কথা জানান তিনি। এই তরুণীর অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিশ। তারপর গোপন সূত্রে খবর পেয়ে কলকাতার ওই ঠিকানায় তল্লাশি চালানো হয়। তল্লাশি চালিয়ে বেশ কিছু ভুয়ো নথি সংগ্রহ করেছে পুলিশ।

Advertisement

আটক ৫ অভিযুক্তের মধ্যে রয়েছেন কলকাতার ফুলবাগানের বাসিন্দা মানস দে, নদীয়ার রানাঘাটের বাসিন্দা তারক দাস, আমহার্স্ট স্ট্রিট এলাকার বাসিন্দা সুমিত দাস, নদীয়ার তাহেরপুরের বাসিন্দা অভিজিৎ সাহা এবং বারাসতের বাসিন্দা শঙ্কর মল্লিক। এই ৫ জনের পিছনে বড় কোনও চক্র আছে কি না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন