TMC

দলীয় গ্রুপ ছাড়লেন কেষ্ট-ঘনিষ্ঠ, চর্চা

তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক সুদীপ্ত ঘোষ আচমকা কোর কমিটি-সহ দলের একাধিক হোয়্যাটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ায় তৃণমূলের অন্দরে চর্চা চলছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ০৬:৩২
Share:

তৃণমূলের অন্দরে চর্চা চলছে। প্রতীকী ছবি।

ক’দিন আগেই তাঁকে বীরভূম জেলা তৃণমূলের কোর কমিটিতে জায়গা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বোলপুরের সেই নেতা, দলের জেলা সাধারণ সম্পাদক সুদীপ্ত ঘোষ আচমকা কোর কমিটি-সহ দলের একাধিক হোয়্যাটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যাওয়ায় তৃণমূলের অন্দরে চর্চা চলছে।

Advertisement

সূত্রের খবর, দলের কোর কমিটির নিজস্ব হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়াও জেলা কমিটি, জেলা যুব তৃণমূল, দুবরাজপুর বিধানসভা এবং খয়রাশোল তৃণমূল কংগ্রেস-সহ একাধিক গ্রুপ রয়েছে। বুধবার পর্যন্ত প্রতিটি গ্রুপ থেকেই অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত সুদীপ্ত নিজেকে সরিয়ে নিয়েছেন। বিশ্বস্ত সূত্রে জানা যাচ্ছে, কোর কমিটির এক সদস্যের সঙ্গে বাদানুবাদের জন্যই এমন সিদ্ধান্ত। ফোন বন্ধ থাকায় সুদীপ্তের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে, তাঁর এমন সিদ্ধান্তের নেপথ্যে খয়রাশোলের পর্যবেক্ষক পদ খোয়ানো থাকতে পারে বলে খবর। কোর কমিটির আহ্বায়ক তথা সভাধিপতি বিকাশ রায়চৌধুরীর প্রতিক্রিয়া, ‘‘আপনাদের মুখেই শুনছি। এমন কিছু হয়ে থাকলে আলোচনার মাধ্যমে সমাধান হয়ে যাবে।’’

অন্য দিকে, অনুব্রত-বিরোধী হিসাবে পরিচিত বোলপুরের রূপপুর অঞ্চল কমিটির প্রাক্তন সভাপতি কাজী নুরুল হুদা বৃহস্পতিবার যোগ দিলেন কংগ্রেসে। এর পরেই নুরুলের দাবি, ‘‘কয়েক বছর আগে আমাকে ঠিকাদারি থেকে শুরু করে বালি, পাথর, কয়লা— সমস্ত জায়গা থেকে তোলা তুলতে বলেন জেলা সভাপতি। আমি প্রতিবাদ করায় আমাকে গাঁজার কেস দিয়ে জেল খাটানো হয়। এই অপমানের বিরুদ্ধে আমি আবার আমার পুরনো দলে ফিরে এলাম।” এই অভিযোগ ভিত্তিহীন জানিয়ে বিকাশ রায়চৌধুরী বলেন, ‘‘এতে দলে কোনও প্রভাব পড়বে না।’’

Advertisement

তৃণমূল সূত্রের খবর, কয়েক বছর রূপপুরের অঞ্চল সভাপতির দায়িত্ব সামলালেও নুরুলের বিরুদ্ধে একাধিক দলবিরোধী কাজের অভিযোগ থাকায় প্রকাশ্য সভায় তাঁকে পদ থেকে সরিয়ে দেন জেলা সভাপতি অনুব্রত। এর পরে দলের সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন