Basirhat

বিস্ফোরণে জখম শিশু ও মহিলা

পিফাঁয় বিস্ফোরণের ঘটনাটি ঘটে এ দিন সকাল ১১টা নাগাদ। বাড়ির ছেলে রাকিবুল্লা মণ্ডল ও তার বৌদি সোনিয়া বিবি জখম হন। স্থানীয় বাসিন্দারা দু’জনকে বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ০৭:১৫
Share:

বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের পিঁফা পঞ্চায়েতের রামনগর এলাকায়। প্রতীকী ছবি।

বাড়ির ভিতরে বিস্ফোরণে জখম হলেন এক মহিলা ও তাঁর নাবালক দেওর। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটের পিঁফা পঞ্চায়েতের রামনগর এলাকায়।

Advertisement

কী ভাবে বিস্ফোরণ ঘটল, তা নিয়ে ধন্দ রয়েছে। স্থানীয় বাসিন্দাদের একাংশের দাবি, বছর এগারোর ছেলেটি মাঠ থেকে বল ভেবে বোমা কুড়িয়ে এনেছিল। ঘরে সেটি হাত থেকে পড়ে বিস্ফোরণ ঘটেছে। তবে প্রাথমিক তদন্তের পরে পুলিশের দাবি, গ্যাস সিলিন্ডার ফেটেই এই বিপত্তি।

কিছু দিন আগেই এই জেলারই মিনাখাঁয় বাড়িতে রাখা বোমা ফেটে মৃত্যু হয় এক শিশুর। ওই ঘটনায় তার মামা, স্থানীয় এক তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছিল পুলিশ।

Advertisement

পিফাঁয় বিস্ফোরণের ঘটনাটি ঘটে এ দিন সকাল ১১টা নাগাদ। বাড়ির ছেলে রাকিবুল্লা মণ্ডল ও তার বৌদি সোনিয়া বিবি জখম হন। স্থানীয় বাসিন্দারা দু’জনকে বসিরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসাধীন দু’জন। খবর পেয়ে পুলিশ আসে। পুলিশের এক কর্তা বলেন, “মনে হচ্ছে, গ্যাস সিলিন্ডার ফেটেছে। ফরেন্সিক দল এলে বিষয়টি স্পষ্ট যাবে।” পুলিশ এই দাবি করলেও পাড়া-পড়শিদের অনেকে জানালেন, সিলিন্ডার ফাটলে ঘরদোর যে ভাবে ক্ষতিগ্রস্ত হয়, এ ক্ষেত্রে তেমন কিছু ঘটেনি। কিছু পোড়া সুতলি পড়ে থাকতে দেখা গিয়েছে বলেও দাবি করছেন কেউ কেউ।

এলাকায় রাজনৈতিক অশান্তির ইতিহাস পুরনো নয়। বেআইনি মাটি কারবারিদের দৌরাত্ম্যও আছে। তা নিয়ে গ্রামের মানুষের সঙ্গে গোলমাল বেধেছে কয়েকবার। পঞ্চায়েত ভোটের আগে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠার আশঙ্কা করছেন অনেকেই। স্থানীয় কংগ্রেস নেতা আব্দুল কাদের সর্দার বলেন, “মাটি মাফিয়াদের দৌরাত্ম্য দিন দিন বাড়ছে। বাসিন্দারা প্রতিবাদ করলে হুমকি দেওয়া হচ্ছে। ওরাই বড় কোনও গোলমাল বাধানোর জন্য বোমা মজুত করেছিল।’’ তৃণমূল বিধায়ক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায়ের কথায়, “পুলিশ জানিয়েছে বোমা নয়, সিলিন্ডার ফেটেছে। পুরো বিষয়টি তদন্ত করে দেখছে তারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন