State news

কর্মক্ষেত্রে যৌন হেনস্থা, বনগাঁয় আত্মঘাতী মহিলা সরকারি কর্মী

কর্মক্ষেত্রে যৌন হেনস্থার বলি হলেন এক মহিলা! গত শনিবার বনগাঁয় নিজের বাড়িতে ঝুলন্ত অবস্থায় তাঁর মৃতদেহ উদ্ধার হয়। বুধবার তাঁর স্বামী তিন সহকর্মীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৬ ১৫:৩৩
Share:

প্রতীকী ছবি।

কর্মক্ষেত্রে যৌন হেনস্থার বলি হলেন এক মহিলা! গত শনিবার বনগাঁয় নিজের বাড়িতে ঝুলন্ত অবস্থায় তাঁর মৃতদেহ উদ্ধার হয়। বুধবার তাঁর স্বামী তিন সহকর্মীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেন। বনগাঁ ট্রেজারি অফিসের কর্মী ওই মহিলা স্বামী এবং মায়ের সঙ্গে আমলা পাড়ায় ভাড়া থাকতেন।

Advertisement

পুলিশের কাছে ওই মহিলার স্বামীর অভিযোগ, রজত বক্সী নামে অফিসের এক কর্মী তাঁকে মাঝে মধ্যেই উত্যক্ত করতেন। এই কাজে তাঁর সঙ্গে যোগ দিতেন আরও দু’জন। এমনকী মাস খানেক আগে ওই মহিলার কম্পিউটারে বেশ কিছু অশ্লীল ছবি তিনি আপলোড করে রাখেন বলে অভিযোগ। মেশিন চালু করলে যে ছবি ভেসে উঠত। গত ২৩ সেপ্টেম্বর ট্রেজারি অফিসার সঞ্জীব মণ্ডলকে বিষয়টি জানিয়ে লিখিত অভিযোগ করেন ওই মহিলা। ট্রেজারি অফিসার তা মহকুমা শাসককেও জানান। এর পর ওই মহিলার কম্পিউটার পরীক্ষা করে সমস্ত অশ্লীল ছবি মুছে ফেলা হয়। কিন্তু তাতে সমস্যার কোনও সমাধান হয়নি। উপরন্তু তাঁকে আরও বেশি করে যৌন হেনস্থার শিকার হতে হচ্ছিল বলে তাঁর স্বামীর অভিযোগ।

ঘটনার দিন একটা কাজে বাড়ির বাইরে বেরিয়েছিলেন তাঁর স্বামী। ফিরে এসে দেখেন ঘরের দরজা বন্ধ। অনেক ডাকাডাকিতেও দরজা না খুললে পুলিশে খবর দেওয়া হয়। দরজা ভেঙে মহিলার ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। তাঁর গলায় ওড়না দিয়ে ফাঁস লাগানো ছিল, সিলিং থেকে মৃতদেহটি ঝুলছিল বলে পুলিশ জানিয়েছে। ঘর থেকে কোনও সুইসাইড নোট মেলেনি। মহিলার স্বামীর অভিযোগের ভিত্তিতে যৌন হেনস্থার মামলা শুরু করেছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: অর্থেই অনর্থের বিষ, দেশ জুড়ে মৃত্যু বেড়ে ৩৩

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন