যুব তৃণমূলের জেলা সম্মেলনে আসছেন অভিষেক ও শুভেন্দু

যুব তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সম্মেলন এ বার হচ্ছে চন্দ্রকোনা রোডে। সম্মেলনে যুব কর্মীদের প্রশিক্ষণ শিবিরের আয়োজন থাকবে। রবিবার সম্মেলনের শেষ দিনে প্রকাশ্য সভায় উপস্থিত থাকবেন সংগঠনের রাজ্য সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ শুভেন্দু অধিকারী। যুব তৃণমূলের দায়িত্ব পাওয়ার পর অভিষেক এই প্রথম জেলা সম্মেলনে হাজির থাকবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ১২ জুন ২০১৫ ০২:১৯
Share:

যুব তৃণমূলের পশ্চিম মেদিনীপুর জেলা সম্মেলন এ বার হচ্ছে চন্দ্রকোনা রোডে। সম্মেলনে যুব কর্মীদের প্রশিক্ষণ শিবিরের আয়োজন থাকবে। রবিবার সম্মেলনের শেষ দিনে প্রকাশ্য সভায় উপস্থিত থাকবেন সংগঠনের রাজ্য সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং সাংসদ শুভেন্দু অধিকারী। যুব তৃণমূলের দায়িত্ব পাওয়ার পর অভিষেক এই প্রথম জেলা সম্মেলনে হাজির থাকবেন। সংগঠনের জেলা সভাপতি তথা শালবনির বিধায়ক শ্রীকান্ত মাহাতো বলেন, “আজ, শুক্রবার সন্ধ্যা থেকেই চন্দ্রকোনা রোডের বিদ্যাসাগর হলে প্রশিক্ষণ শিবির শুরু হয়ে যাবে। আনুষ্ঠানিক ভাবে শনিবারই দলের প্রশিক্ষক ও রাজ্য-জেলা স্তরের নেতৃত্ব প্রশিক্ষণ দেবেন।”
গত এক মাস ধরে জেলা জুড়ে যুব তৃণমূলের অঞ্চল ও ব্লক সম্মেলন চলছে। আগামী বছর বিধানসভা ভোট। তাই এ বার সম্মেলন থেকে যুব কর্মীদের ভোট প্রস্তুতির বার্তা দেওয়া হচ্ছে। জেলা সম্মেলনেও সেই ধারা বজায় থাকবে বলে সংগঠন সূত্রে খবর। সেই সঙ্গে ২১ জুলাইয়ের সমাবেশ নিয়েও বার্তা দেবেন নেতৃত্ব। এই জেলা সম্মেলনের জন্য বুথ স্তর থেকে কর্মীদের বাছাই করে একটি করে দল তৈরি করা হয়েছে। শিবিরে ওই যুব কর্মীদের এবং সংগঠনের অঞ্চল, ব্লক নেতাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। তৃণমূল সরকার কী করেছে, ভবিষ্যতের পরিকল্পনাই বা কী, এ সব নিয়ে আলোচনা হবে। সেই সঙ্গে বোঝানো হবে সংগঠন শক্তিশালী করতে কী করণীয়। জেলার তৃণমূল বিধায়ক, সাংসদ থেকে শুরু করে সব পুরসভার চেয়ারম্যান, ব্লক সভাপতিরা সভায় উপস্থিত থাকবেন।

Advertisement

রবিবার বিকেলে সম্মেলন শেষে চন্দ্রকোনা রোড ফুটবল মাঠে হবে প্রকাশ্য সভা। সেখানে অভিষেক এবং শুভেন্দু দু’জনেই উপস্থিত থাকবেন। সম্প্রতি অভিষেককে দুই মেদিনীপুর-সহ পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে দলের পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অবস্থায় অভিষেকের পশ্চিম মেদিনীপুর সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। তাই সভায় যাতে যথেষ্ট জনসমাগম হয় এবং কোনও ভাবে দলীয় কোন্দলে অনুষ্ঠানের ছন্দপতন না হয়, তা নিশ্চিত করতে উঠেপড়ে লেগেছেন নেতৃত্ব। তৃণমূলের এক জেলা নেতার কথায়, “কোনও ঝুঁকি না নিয়ে সভায় ভিড় জমাতে শুভেন্দু অধিকারীকেও আনছেন নেতৃত্ব।” যদিও সংগঠনের জেলা সহ-সভাপতি জয় রায় বলেন, “সভায় হাজার ষাটেক দলীয় কর্মী আনার প্রস্তুতি নিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন