Abhishek Banerjee

Abhishek Banerjee: কয়লা-কাণ্ডে ইডির সামনে হাজিরা দিতে এক দিন আগেই দিল্লি যাচ্ছেন অভিষেক, রুজিরা

এর আগেও ইডি টানা আট ঘণ্টা জেরা করেছিল অভিষেককে। পরে অভিষেকের স্ত্রী রুজিরা এবং অভিষেকের ব্যক্তিগত সচিবকেও জেরা করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ০৯:৪৬
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রুজিরা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

দিল্লিতে সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করার জন্য সোম এবং মঙ্গলবার ডেকে পাঠিয়েছিল ইডি। তার এক দিন আগেই অভিষেক দিল্লি পৌঁছে যাচ্ছেন বলে সূত্রের খবর। রবিবারই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি পৌঁছনোর কথা। আগামী ২১ এবং ২২ মার্চ যথা সময়ে দু@জনেই ইডির দফতরে হাজির হবেন বলে জানিয়েছে অভিষেকের এক ঘনিষ্ঠ সূত্র।

কয়লা-কাণ্ডে আর্থিক তছরূপ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক এবং তাঁর স্ত্রী রুজিরাকে দিল্লিতে তলব করেছিল ইডি। পাল্টা অভিষেক দিল্লি হাই কোর্টে আবেদন করেছিলেন, যাতে তাঁদের কলকাতাতেই জিজ্ঞাসাবাদ করা হয়। গত ১১ মার্চ অভিষেকের আবেদন খারিজ করে দেয় দিল্লির আদালত। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তৃণমূল নেতৃত্ব। সস্ত্রীক অভিষেককে দিল্লিতে ডেকে পাঠানোর বিষয়টিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে অভিষেকের ঘনিষ্ঠ সূত্রে খবর, তিনি জানিয়েছেন, আইন মেনেই ইডির জেরার মুখোমুখি হতে দিল্লিতে হাজির হবেন অভিষেক এবং তাঁর স্ত্রী। তাই ২১ এবং ২২ মার্চ জেরার দিনের এক দিন আগেই রবিবার দিল্লি পৌঁছচ্ছেন তাঁরা।

Advertisement

উল্লেখ্য, এর আগেও ইডি টানা আট ঘণ্টা জেরা করেছিল অভিষেককে। পরে অভিষেকের স্ত্রী রুজিরা, তাঁর ব্যক্তিগত সচিবকেও জেরা করা হয়। গত বৃহস্পতিবার এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র এবং রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু অভিযোগ করেন, অভিষেক এবং রুজিরাকে দিল্লিতে তলব করার পিছনে বিজেপি-র রাজনৈতিক চক্রান্ত রয়েছে। ব্রাত্য এ-ও বলেন যে, ‘‘তৃণমূল এবং দলনেত্রী মমতাকে কলঙ্কিত করার জন্যই এখন ‘বাঘনখ’ বার করেছে বিজেপি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন