AITC

Abhishek Banerjee: বিকেলেই দিল্লি যেতে পারেন অভিষেক, কয়লা পাচার-কাণ্ডে মুখোমুখি হতে পারেন ইডি-র

গত ২৮ অগস্ট কয়লাপাচার-কাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও তাঁর স্ত্রী রুজিরাকে নোটিস পাঠিয়েছিল ইডি। নোটিস পাঠানো হয়েছে তাঁর আইনজীবীকেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৪:১১
Share:

আজ দিল্লির রওনা হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

কয়লাপাচার-কাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাঁকে ডেকে পাঠিয়েছিল দিল্লিতে। সেই ডাকে সাড়া দিতে বুধবার বিকেলেই দিল্লি যেতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি ইডি-র মুখোমুখি হতে পারেন। গত ২৮ অগস্ট কয়লা মামলায় অভিষেক ছাড়াও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠিয়েছিল ইডি। বুধবার ছিল রুজিরার দেখা করার দিন। কিন্তু ২৮ তারিখেই চিঠি পাঠিয়ে ইডি-কে অভিষেক-জায়া জানিয়ে দিয়েছেন, তাঁর পক্ষে এত কম সময়ের নোটিসে দিল্লি যাওয়া সম্ভব নয়।

Advertisement

রুজিরা না যাওয়ার বিষয়ে তদন্তকারী সংস্থাকে জানালেও অভিষেক তেমন কিছু জানাননি। বরং গত ২৮ অগস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে অভিষেক বলেছিলেন, ‘‘কেন্দ্রীয় সংস্থা দিয়ে এভাবে হয়রানি করে তৃণমূলকে আটাকানো যাবে না। বাংলায় যেভাবে বিজেপি-কে হারিয়েছি, ত্রিপুরাতেও হারাব। আর যেখানেই পা রাখব, সেই রাজ্য দখল করব।’’ ফলে ধরে নেওয়া হয় যে, তিনি ইডি-র সম্মুখীন হবেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ওওইদিন ইডি-র এমন নোটিসের জন্য সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দায়ী করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন