West Bengal Weather Today

বড়দিনের আগে কি আরও কনকনে ঠান্ডা রাজ্যে, না কি চড়বে পারদ, হাওয়া অফিস জানাল শীতের পূর্বাভাস

মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস, ডিসেম্বরের এই সময়ের নিরিখে যা স্বাভাবিক বলে জানিয়েছে হাওয়া অফিস। আর সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৩ ডিগ্রি সেলসিয়াস।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১০:৩৩
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

ঠান্ডার চেনা আমেজ কি মিলবে বড়দিনে? আমবাঙালির এই প্রশ্নের উত্তর মিলল আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে। তবে শীতবিলাসীদের জন্য খুব একটা সুখবর শোনায়নি আলিপুর। কারণ, ২৫ ডিসেম্বরের আগে, আগামী কয়েক দিন তাপমাত্রা একটু বাড়তে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। এমনকি স্বাভাবিকের উপরে উঠতে পারে তাপমাত্রা। সে ক্ষেত্রে গত সপ্তাহের থেকে ঠান্ডার যে ঝোড়ো ইনিংস দেখেছিল রাজ্য, আগামী কয়েক দিনে তা ধাক্কা খেতে পারে।

Advertisement

মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস, ডিসেম্বরের এই সময়ের নিরিখে যা স্বাভাবিক বলে জানিয়েছে হাওয়া অফিস। আর সর্বোচ্চ তাপমাত্রা ২৪.৩ ডিগ্রি সেলসিয়াস। উত্তরের জেলাগুলির মধ্যে সব চেয়ে বেশি পারদ পতন হয়েছে দার্জিলিঙে (সর্বনিম্ন ৪.৮ ডিগ্রি)। তার পরেই কালিম্পং (সর্বনিম্ন ৯.৪ ডিগ্রি)। দক্ষিণবঙ্গে পারদ পতনের নিরিখে বীরভূমের শ্রীনিকেতন (সর্বনিম্ন ১০.৮ ডিগ্রি)-কে হারিয়ে দিয়েছে বাঁকুড়ার বিষ্ণুপুর (১০.৫ ডিগ্রি)।

তবে হাওয়া অফিসের পূর্বাভাস, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত আগামী কয়েক দিনে তাপমাত্রা ফের একটু একটু করে বাড়বে। আগামী রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬-১৭ ডিগ্রিতে পৌঁছতে পারে। তবে তার জন্য শীত উপভোগে বিশেষ অসুবিধা হবে না বলে আশ্বাস দিয়েছে আলিপুর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন