বিদ্যুতের বিল দিতে ‌মিলল বাড়তি সময়

পাঁচশো ও হাজার টাকার নোট বাতিলের ঝক্কি সামলাতে গ্রাহকদের পাশে দাঁড়াল সিইএসসি এবং পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা। বিদ্যুতের বিল জমা দেওয়ার সময়সীমা বাড়িয়েছে দুই সংস্থাই।

Advertisement
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৬ ০৩:১৩
Share:

পাঁচশো ও হাজার টাকার নোট বাতিলের ঝক্কি সামলাতে গ্রাহকদের পাশে দাঁড়াল সিইএসসি এবং পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা। বিদ্যুতের বিল জমা দেওয়ার সময়সীমা বাড়িয়েছে দুই সংস্থাই। সিইএসসি-র যে-সব গ্রাহকের ‘ডিউ ডেট’ অর্থাৎ বিল জমা দেওয়ার শেষ তারিখ আজ, বৃহস্পতিবার বা কাল, শুক্রবার, তাঁরা ১৫ নভেম্বরের মধ্যে ছাড়-সহ বিল জমা দিতে পারবেন। বণ্টন সংস্থার কর্তৃপক্ষও জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে শনিবারের মধ্যে যাঁদের বিল জমা দেওয়ার কথা, তাঁরা ১৫ নভেম্বর পর্যন্ত তা জমা দেওয়ার সুযোগ পাবেন। তাতে ছাড়ও পাওয়া যাবে। কেন্দ্রের নির্দেশ অনুযায়ী পাঁচশো ও হাজার টাকার নোট না-নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিইএসসি এবং বণ্টন সংস্থা। তার জন্য গ্রাহকদের যাতে কোনও সমস্যায় পড়তে না-হয়, সেই জন্যই বিলের টাকা মেটানোর সময়সীমা বাড়ানোর কথা ভাবা হয়েছে। বণ্টন সংস্থা বুধবার সকালে তাদের গ্রাহকদের মোবাইলে বার্তা পাঠিয়েও এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে। তবে পাঁচশো ও হাজার টাকার নোট না-নেওয়ার সিদ্ধান্তের জেরে সিইএসসি-র দু’-একটি গ্রাহক পরিষেবা কেন্দ্রে অশান্তি ছড়ায়। পুলিশি সূত্রের খবর, বিল জমা দিতে না-পেরে গ্রাহকদের একাংশ মহাত্মা গাঁধী রোড অবরোধ করেন। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন