jalpaiguri

সংক্রমণ রুখতে একগুচ্ছ ব্যবস্থা নিচ্ছে জলপাইগুড়ি পুরসভা

বুধবার জলপাইগুড়ির পুর প্রশাসক বোর্ডের সদস্য সৈকত চট্টোপাধ্যায়ের তত্ত্বাবধানে আক্রান্তদের বাড়ি স্যানিটাইজ করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জলপাইগুড়ি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ২০:০৩
Share:

সচেতনতা বাড়াতে প্রচার। নিজস্ব চিত্র

জেলা জুড়ে একলাফে দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা বেড়েছে অনেকটা। বেড়েছে জলপাইগুড়ি শহরেও আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে উদ্বেগও। শহরের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ বার কোমর বেঁধে নামল প্রশাসন।

Advertisement

বুধবার জলপাইগুড়ির পুর প্রশাসক বোর্ডের সদস্য সৈকত চট্টোপাধ্যায়ের তত্ত্বাবধানে আক্রান্তদের বাড়ি স্যানিটাইজ করা হয়। জনসাধারণের উদ্দেশে তাঁর বার্তা, ‘‘শহরের পরিস্থিতি উদ্বেগজনক। খুব দরকার না থাকলে রাস্তায় বার হবেন না। সকলে স্বাস্থ্য বিধি মেনে চলুন।’’ বাজারে ভিড় নিয়ন্ত্রণেও বিশেষ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সৈকত। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, জলপাইগুড়ি জেলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮০ জন।

করোনা নিয়ে সচেতনতা বাড়াতে প্রচার চালাচ্ছে স্বেচ্ছাসেবী সংস্থাও। মাস্ক, স্যানিটাইজার ব্যবহার এবং শারীরিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার পরামর্শ দেওয়া হচ্ছে। বুধবার যেমন দেখা যায়, মাস্ক ছাড়াই যাঁরা পথে নেমেছেন তাঁদের হাতে গোলাপ ফুল এবং চকোলেট তুলে দিয়ে সচেতনতামূলক প্রচার চালাতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন