Calcutta High Court

CBI: হাই কোর্টের নির্দেশ মেনে স্পিকারের ডাকে সাড়া, বিধানসভায় গেলেন সিবিআই আধিকারিকেরা

সোমবারই হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, স্পিকার একটি সাংবিধানিক পদ। তিনি ডাকলে হাজিরা দিতে হবে সিবিআইকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১৬:৩৭
Share:

বিধানসভায় গেলেন আধিকারিকেরা

কলকাতা হাই কোর্টের নির্দেশ মতো বিকেল ৪টে নাগাদ রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গেলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের আধিকারিকেরা।
নারদ-কাণ্ডে রাজ্যপালের অনুমতি নিয়ে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম এবং বিধায়ক মদন মিত্রের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল সিবিআই। স্পিকারকে না জানিয়ে কী ভাবে ওই পদক্ষেপ করা হল, তা নিয়ে প্রশ্ন তুলেই সিবিআই আধিকারিকদের ৪ অক্টোবর, অর্থাৎ সোমবার দুপুর ১টায় বিধানসভায় ডেকে পাঠিয়েছিলেন স্পিকার। কিন্তু এ দিন স্পিকারের সামনে হাজিরা দেননি সিবিআই আধিকারিকরা। উল্টে স্পিকারের তলবের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছিল তদন্তকারী সংস্থা।

সেই মামলায় সোমবার হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দেন, স্পিকার একটি সাংবিধানিক পদ। তিনি ডাকলে হাজিরা দিতে হবে সিবিআইকে। তবে, সিবিআইয়ের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবেন না স্পিকার।

Advertisement

এর পরই সোমবার বিকেল ৪টে নাগাদ স্পিকারের ডাকে সাড়া দিয়ে বিধানসভায় হাজিরা দিলেন সিবিআই আধিকারিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন