Asansol

প্রশাসকহীন আসানসোল, শূন্যপদ পূরণ কবে

আবার জিতেন্দ্রকেও যে ফিরিয়ে আনা হবে, তেমন কোনও সম্ভাবনাও নেই বলে তৃণমূল সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ২৩:৫১
Share:

প্রশাসকহীন আসানসোল।

আসানসোল পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান জিতেন্দ্র তেওয়ারি ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন ১৮ ডিসেম্বর। তার পর প্রায় ৮ দিন হয়ে গেল। এখনও কাউকে সেই পদে দায়িত্ব দেওয়া হয়নি। আবার জিতেন্দ্রকেও যে ফিরিয়ে আনা হবে, তেমন কোনও সম্ভাবনাও নেই বলে তৃণমূল সূত্রে খবর।

Advertisement

এই নিয়ে তৃণমূলের রাজ্য কোর কমিটির সদস্য তথা আসানসোল পুরনিগমের প্রশাসক বোর্ডের সদস্য অশোক রুদ্র বলেন, ‘‘দল খুব তাড়াতাড়ি কাউকে না কাউকে দায়িত্ব বুঝিয়ে দেবে।’’

কিন্তু বিজেপি এ বিষয়ে শাসকদলকে ক্রমাগত কটাক্ষ করে যাচ্ছে। বিজেপি-র যুব মোর্চার সম্পাদক বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, ‘‘সিবিআই ও আয়কর দফতরের ভয়ে সব পালিয়ে বেড়াচ্ছে। অন্য দিকে বাকিরা বিজেপির দুয়ারে রয়েছে। তাই তৃণমূল কাউকে চেয়ারম্যান পদে বসানোর জন্য পাচ্ছে না।’’ বাপ্পার কটাক্ষের জবাবে অশোক যদিও বলেন, ‘‘বিজেপি নিজের ঘর সামলাক। তাদের সাংসদ ও সভাপতির দ্বন্দ্ব সামলাক। তার পর তৃণমূলের দিকে নজর দেবে।’’

Advertisement

আরও পড়ুন: ‘১১ একর দিয়েই শুরু হোক, ভবিষ্যত তো পড়ে আছে’

আরও পড়ুন: অমর্ত্য সেনের জমি নিয়ে বিশ্বভারতীর উপাচার্যকে চিঠি প্রদীপের

পুরসভা সূত্রে জানা গিয়েছে, প্রশাসক বোর্ডের চেয়ারম্যান পদে বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়কে দায়িত্ব নিতে বললেও তিনি রাজি হননি। দলের সভাপতি পদের দায়িত্ব ভি শিভদাসনকে দিতে চাইলে তিনিও তা নিতে অস্বাকীর করেছেন বলে খবর। অন্য দিকে পুর প্রশাসক বোর্ডের চেয়ারম্যান পদে অমরনাথ চট্টোপাধ্যায়ের নাম উঠে আসছে। কিন্তু কে হবেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি বা আসানসোল পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান, দল মুখে কুলুপ এঁটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন