ইজাজ ধরা পড়তেই গায়েব সঙ্গী আসাদউল্লা

গোয়েন্দারা জেনেছেন, কলকাতা পুলিশের এসটিএফের হাতে গত সোমবার গ্রেফতার হয় জেএমবি জঙ্গি ইজাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৯ ০৩:০২
Share:

মহম্মদ ইজাজ ওরফে ইজাজ আহমেদ।—ফাইল চিত্র।

এ দেশে জেএমবি-র চাঁই ইজাজ আহমেদ ধরা পড়লেও, পুলিশ পিছু নিয়েছে বুঝতে পেরে তার সঙ্গী তথা চেন্নাইয়ের চাঁই আসাদউল্লা ওরফে আরিফ রেজা পালিয়েছে গয়া থেকে। সম্প্রতি আসাদউল্লার গয়ার ডেরায় হানা দিয়ে বোমার মশলা এবং টাইমার ডিভাইস উদ্ধার করেছে বিহার পুলিশ। বাজেয়াপ্ত হয়েছে জঙ্গি সংগঠনের বিভিন্ন নথি। সে জেএমবি-র চেন্নাই মডিউলের মাথা ছিল।

Advertisement

গোয়েন্দারা জেনেছেন, কলকাতা পুলিশের এসটিএফের হাতে গত সোমবার গ্রেফতার হয় জেএমবি জঙ্গি ইজাজ। তার মতোই বছর দুয়েক আগে গয়াতে বাড়ি ভাড়া নেয় আদতে বর্ধমানের বাসিন্দা আসাদউল্লা। পুলিশ ইজাজকে ধরে ফেলেছে জেনে কয়েক মিনিটের মধ্যে গয়ার ডেরা ছেড়ে পালায় সে। বিহার পুলিশের এসটিএফ আসাদউল্লার খোঁজে সেখানে হানা দেয়। শুক্রবার জঙ্গিদের একটি ডেরা থেকে বোমা তৈরির মশলা, টাইমার ডিভাইস-সহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে। শনিবার বিহার পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বোমার মশলা উদ্ধারের কথা স্বীকার করেছে। আসাদউল্লার ডেরা থেকে বোমার মশলা উদ্ধার হয়েছে জেনে সেখানকার পুলিশের সঙ্গে যোগাযোগ করেছেন লালবাজারের গোয়েন্দারাও। বিহার পুলিশ বিস্ফোরক উদ্ধারের ঘটনায় পৃথক মামলা দায়ের করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন