যোগীর ইস্তফা চেয়ে বিক্ষোভ

সোমবার ফেয়ারলি প্লেসে উত্তরপ্রদেশ ভবনের সামনে যোগীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভে শামিল হয়েছিলেন লিবারেশনের রাজ্য সম্পাদক পার্থ ঘোষ, দিবাকর ভট্টাচার্য, বাসুদেব বসুরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ০৪:৫৪
Share:

বিবাদি বাগে উত্তরপ্রদেশ ভবনের সামনে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

পুলিশি বর্বরতার দায় নিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে পদত্যাগ করতে হবে, এই দাবিতে কলকাতায় উত্তরপ্রদেশ ভবনের সামনে বিক্ষোভ দেখাল সিপিআই (এম-এল) লিবারেশন। তাদের অভিযোগ, সংশোধিত নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে উত্তরপ্রদেশে পুলিশের গুলিতে ২৭ জনেরও বেশি নিহত হয়েছেন। বাম নেতা-কর্মী এবং অন্যান্য প্রতিবাদীদের নির্বিচারে সেখানে গ্রেফতার করা হয়েছে। সরেজমিনে তথ্য অনুসন্ধান করতে গিয়ে লিবারেশন নেত্রী কবিতা কৃষ্ণন ও অন্যেরা দেখেছেন, সংখ্যালঘু মহল্লায় পুলিশ বাড়তি তৎপর হয়ে ‘নির্যাতন’ চালাচ্ছে, মানুষকে হয়রান করছে।

Advertisement

এই পরিস্থিতির প্রতিবাদেই সোমবার ফেয়ারলি প্লেসে উত্তরপ্রদেশ ভবনের সামনে যোগীর কুশপুতুল পুড়িয়ে বিক্ষোভে শামিল হয়েছিলেন লিবারেশনের রাজ্য সম্পাদক পার্থ ঘোষ, দিবাকর ভট্টাচার্য, বাসুদেব বসুরা। পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল উত্তরপ্রদেশ ভবনে দাবিপত্রও দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন