Coronavirus

করোনা মোকাবিলায় মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে চিকিৎসক সংগঠনগুলো

আলোচনায় সব থেকে বেশি গুরুত্ব পেয়েছে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্তদের পার্সোনাল প্রোটেকটিভ ইকুইমেন্ট (পিপিই) পোশাক পরার বিষয়টি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২০ ২১:৩২
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করল রাজ্যের চিকিৎসক সংগঠনগুলো। মঙ্গলবার নবান্নে করোনা প্রসঙ্গে ওই আলোচনায় চিকিৎসক সংগঠনের তরফে থেকে নানা বিষয় তুলে ধরা হয়। সেই সঙ্গে লকডাউন বাড়ানোর পক্ষেই মত দিয়েছেন তাঁরা। এমনটাই জানা গিয়েছে নবান্ন সূত্রে।

Advertisement

ঘণ্টা দুয়েকের ওই বৈঠকে বিভিন্ন বিষয় আলোচনা হয়েছে বলে নবান্ন সূত্রে খবর। আলোচনায় সব থেকে বেশি গুরুত্ব পেয়েছে স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্তদের পার্সোনাল প্রোটেকটিভ ইকুইমেন্ট (পিপিই) পোশাক পরার বিষয়টি। কী ভাবে ওই পোশাক পরতে হয়, তার একটি প্রশিক্ষণও দেওয়া উচিত বলে মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে ওই সংগঠনগুলোর তরফে। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ), ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম-সহ মোট সাতটি সংগঠনের প্রতিনিধিরা ছিলেন এ দিনের বৈঠকে। আইএমএ-এর রাজ্য সম্পাদক শান্তনু সেন বলেন, “বৈঠক ভালই হয়েছে। মুখ্যমন্ত্রী আমাদের কথা শুনেছেন। রাজনীতির ঊর্ধ্বে উঠে আমাদের কাজ করতে হবে।”

এর পাশাপাশি লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষেও সওয়াল করেছেন ওই সংগঠনগুলির প্রতিনিধিরা। গ্রিন জোনে পুল টেস্টিং-এরও উপরে জোর দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে সংগঠনগুলির তরফে। পিপিই কিট এবং মাস্ক যাতে ন্যায্য মূলের দোকান থেকে পাওয়া যায়, সে বিষয়েও মুখ্যমন্ত্রীর কাছে অনুরোধ করেছে সংগঠনগুলি। করোনা মোকাবিলায় স্থানীয় ক্লাব এবং সেচ্ছাসেবী সংস্থার সাহায্য নেওয়া যেতে পারে বলেও জানিয়েছে তারা।

Advertisement

ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের সভাপতি অর্জুন দাশগুপ্ত বলেন, “মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। চিকিৎসকদের পিপিই কিট নিয়ে কোনও সমস্যা হবে না বলে তিনি আশ্বস্ত করেছেন।”

আরও পড়ুন: কেন্দ্রের বিরুদ্ধে ছুরি শানানোর সময় নয়: ফের আক্রমণাত্মক টুইট ধনখড়ের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন