Amit Shah in Bengal

গেরুয়া শিবিরের রবীন্দ্রসন্ধ্যা, নৃত্যে ঋতুপর্ণা, কথায় শাহ, শুভেন্দু! ২৫ বৈশাখ কলকাতায়

২৫ বৈশাখ উপলক্ষে সায়েন্স সিটিতে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে গেরুয়া শিবির। সেখানে প্রধান আকর্ষণ স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠানে অংশ নেবেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১০:৫২
Share:

অমিত শাহ, শুভেন্দু অধিকারীদের সঙ্গে বিজেপির সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকবেন ঋতুপর্ণা সেনগুপ্তও। ফাইল ছবি।

কলকাতায় আবার আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২৫ বৈশাখে বিজেপির একটি কর্মসূচিতে তাঁকে দেখা যাবে। বাংলায় রবীন্দ্রজয়ন্তী উদ্‌যাপন করবেন শাহ।

Advertisement

২৫ বৈশাখ উপলক্ষে কলকাতার সায়েন্স সিটি অডিটোরিয়ামে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছে গেরুয়া শিবির। সেখানে প্রধান আকর্ষণ স্বরাষ্ট্রমন্ত্রী। ওই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও। সব মিলিয়ে জাঁকজমকপূর্ণ একটি রবীন্দ্রসন্ধ্যার সাক্ষী থাকবে শহর।

২৫ বৈশাখের এই অনুষ্ঠানের প্রধান আয়োজক ‘খোলা হাওয়া’। এই সংগঠনটি তৈরি করেছিলেন বিজেপির প্রাক্তন রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। কিছু দিন আগে এই সংগঠনই আরও একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল, যেখানে প্রধান বক্তা হিসাবে এসেছিলেন ‘কাশ্মীর ফাইল্‌স’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। ছিলেন বলিউড অভিনেতা অনুপম খেরও। অনুষ্ঠানটি নিয়ে কম বিতর্ক হয়নি। সেই ‘খোলা হাওয়া’ই এ বার রবীন্দ্রজয়ন্তী পালনের পরিকল্পনা করেছে।

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ৮ মে অর্থাৎ ২৪ বৈশাখ শাহ রাজ্যে আসবেন। সে দিন তাঁর মুর্শিদাবাদে জনসভা করার কথা। ৯ তারিখ, রবীন্দ্রজয়ন্তীর দিন সকালে তিনি জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে যেতে পারেন। এর পর বিভিন্ন সাংগঠনিক বৈঠক করার কথা তাঁর। ওই দিন সন্ধ্যায় শাহ যোগ দেবেন গেরুয়া শিবিরের সাংস্কৃতিক অনুষ্ঠানে। রবীন্দ্রসন্ধ্যায় শাহ ছাড়াও থাকবেন বিজেপির বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনিও অনুষ্ঠানের অন্যতম প্রধান বক্তা। থাকবেন স্বপন দাশগুপ্তও।

সাংস্কৃতিক অনুষ্ঠানের মুখ্য আকর্ষণ অবশ্যই ঋতুপর্ণা। তিনি ছাড়াও অনুষ্ঠানে থাকবেন শিল্পী তনুশ্রী শঙ্কর, সোমলতা আচার্য, মেধা বন্দ্যোপাধ্যায় প্রমুখ। ৯ মে বিকেল ৫টা থেকে এই অনুষ্ঠানটি শুরু হবে।

বাংলায় ৩৫ আসনের লক্ষ্যে ঝাঁপাতে চাইছেন শাহেরা। সে কথা তিনি চৈত্র সংক্রান্তির দিন বীরভূম থেকেই ঘোষণা করে দিয়েছিলেন। তার পর বাংলা বছরের প্রথম দিনটি তিনি কলকাতায় কাটিয়েছেন। পয়লা বৈশাখে শাহের দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিতে যাওয়ার কথা ছিল। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী মন্দিরে গেলে তাঁর নিরাপত্তার কারণে সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হতে পারে, সেই ভেবে আগের দিন সন্ধ্যাবেলাতেই শাহ দক্ষিণেশ্বরে যান। পুজো এবং আরতিতেও অংশ নিয়েছিলেন তিনি। এ বার বাঙালির আর এক উৎসব ২৫ বৈশাখেও শাহ কলকাতায় কাটাতে চলেছেন। তবে কি ২০২৪ সালের লোকসভা নির্বাচনের লক্ষ্যে এখন থেকেই শাহ বাঙালির মন জয়ের কাজ শুরু করে দিলেন?

যদিও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফর অনেক সময় শেষ মুহূর্তে বাতিল হয়ে যায়। গত ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিন পালনের জন্যও শাহের বাংলায় আসার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তিনি আসতে পারেননি। তবে বিজেপি সূত্রে খবর, বড় কিছু না হলে এ বারের রবীন্দ্রজয়ন্তী বাংলাতেই কাটাচ্ছেন শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন