Anubrata Mondal

অমিত সেবক বাউলের মেয়ের ডিএড পড়ার ব্যবস্থা অনুব্রতের

বীরভূম সফরে এসে রবিবার বোলপুরের বাউল শিল্পী বাসুদেব দাসের বাড়িতে মধ্যাহ্নভোজ সেরেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২০ ২২:০৯
Share:

বাসুদেব বাউল এবং অনুব্রত মণ্ডল— নিজস্ব চিত্র।

বাসুদেব বাউলের মেয়ের ডিএড-এর ব্যবস্থা করলেন অনুব্রত মণ্ডল। বীরভূম সফরে এসে রবিবার বোলপুরের ওই বাউল শিল্পীর বাড়িতে মধ্যাহ্নভোজ সেরেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Advertisement

বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মঙ্গলবার বলেন, ‘‘অমিত শাহ এসেছিলেন। ওঁর বাড়িতে খাওয়া দাওয়া করেছিলেন কিন্তু বাসুদেববাবু নিজের কিছুই কথা বলতে পারেননি। নাটক করতে এসেছিলেন নাটক করে চলে গিয়েছেন। ওঁর মেয়ে ডিএড করতে চান সেই কারণে আমাদের শিক্ষা সেলের যিনি দায়িত্বে সেই প্রলয় বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগযোগ করেছিলেন। ওঁর পক্ষে দেড় লক্ষ টাকা দিয়ে মেয়েকে ডিএড করানো সম্ভব নয়। তাই আমি বলে দিয়েছি ওকে ডিএড টা করিয়ে দিতে।

বাসুদেব বাউল বলেন, ‘‘আমি নিজের বাড়িতে রেশনের চাল খাই। অমিত শাহের জন্য মিনিকিট এনেছিলাম। ওঁরা আমাকে কোনও সাহায্যই করেননি। এমনকি, তার পর থেকে বিজেপি-র কেই যোগাযোগও করেননি। আমি ভেবেছিলাম অমিত শাহকে বলব, যে আমার মেয়ে এমএ করে বসে আছে টাকার জন্য ডিএড করতে পারেনি। কিন্তু বলা সম্ভব হয়নি।’’

Advertisement

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে অনুব্রতের সঙ্গেই উপস্থিত ছিলেন বাসুদেব, তাঁর মেয়ে সুমনা এবং দুই ছেলে শুভময় ও জয়ন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন