Anubrata Mondal

অনুব্রতের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ শিবঠাকুরের, কেস ডায়েরি চাইল কলকাতা হাই কোর্ট

বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেন শিবঠাকুর মণ্ডল। সেই মামলায় বর্তমানে পুলিশি হেফাজতে রয়েছেন কেষ্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৫:০০
Share:

অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করেছেন শিবঠাকুর মণ্ডল। ফাইল চিত্র।

তৃণমূলের দাপুটে নেতা অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করে চর্চায় বীরভূমের শিবঠাকুর মণ্ডল। শুক্রবার রাজ্যের কাছে সেই মামলার কেস ডায়েরি চাইল কলকাতা হাই কোর্ট। বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চের নির্দেশ, অনুব্রতের বিরুদ্ধে রাজ্য পুলিশে যে মামলা হয়েছে, তার কেস ডায়েরি জমা দিতে হবে।

Advertisement

গরু পাচার মামলায় শুক্রবার হাই কোর্টে অনুব্রতের জামিনের মামলা ছিল। সেই মামলার শুনানিতেই শিবঠাকুরের দায়ের করা অভিযোগের কেস ডায়েরি চায় হাই কোর্ট। গরু পাচার মামলায় এখনই জামিন মিলল না অনুব্রতের।

অনুব্রতের আইনজীবীর কপিল সিব্বলের উদ্দেশে বিচারপতি বাগচী বলেন, ‘‘আপনার মক্কেল এতই ওজনদার (ভিআইপি) যে, কেন্দ্র ও রাজ্য উভয়েই তদন্ত করতে চায়।’’ একই সঙ্গে আদালত নির্দেশ দেয়, নিম্ন আদালতের বিচারককে হুমকির ঘটনায় রাজ্য কী তদন্ত করেছে তা-ও জানাতে হবে। আগামী ৩ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

প্রসঙ্গত, গত ১১ অগস্ট গরু পাচার মামলায় বীরভূমের জেলা তৃণমূল সভাপতিকে গ্রেফতার করেছিল সিবিআই। তার পর যত সময় এগিয়েছে, ততই এই মামলার তদন্ত নানা দিকে মোড় নিয়েছে। পরে ইডির হাতে গ্রেফতার হন অনুব্রত। এই মামলায় ‘কেষ্ট’কে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আবেদনে সম্প্রতি সায়ও দিয়েছে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। কিন্তু, দিল্লির আদালতের এই সম্মতির পর পরই অনুব্রতের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ দায়ের করে হইচই ফেলে দেন বীরভূমের বালিজুড়ি পঞ্চায়েতের মেজে গ্রামের বাসিন্দা শিবঠাকুর।

গত সোমবার অনুব্রতের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন শিবঠাকুর। তিনি জানান, ২০২১ সালে অনুব্রত তাঁকে গলা টিপে খুন করার চেষ্টা করেছিলেন। শিবঠাকুরের এই অভিযোগের ভিত্তিতে মামলাটিতে অনুব্রতকে ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। অনুব্রত বর্তমানে রয়েছেন দুবরাজপুর থানায়। এর জেরে অনুব্রতের দিল্লিযাত্রা থমকে গিয়েছে। বৃহস্পতিবার দুবরাজপুর আদালতে গোপন জবানবন্দি দেন শিবঠাকুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন