Sukanya Mondal

অনুব্রত-কন্যার বেতন বন্ধ করল সংসদ! অভিযোগ, স্কুলে না গিয়েই টাকা নিয়ে গিয়েছেন মাসের পর মাস

বীরভূমের বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রত মণ্ডলের বাড়ি। সেখান থেকে ঢিল ছোড়া দূরত্বে কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়। সুকন্যা ওই স্কুলেরই শিক্ষিকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৩
Share:

সুকন্যা মণ্ডলের বেতন বন্ধ হয়ে গিয়েছে গত জানুয়ারি মাস থেকে। —নিজস্ব চিত্র।

বেতন বন্ধ হয়ে গেল অনুব্রত মণ্ডলের কন্যার। গরু পাচার মামলায় ধৃত অনুব্রতের মেয়ে সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে স্কুলে না গিয়ে বাড়ি বসে বেতন নেওয়ার অভিযোগ উঠেছিল আগেই। গত জানুয়ারি মাস থেকে সুকন্যার বেতন বন্ধ হয়ে গিয়েছে। তবে বেতন বন্ধের কারণ হিসাবে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। বীরভূম জেলা প্রাথমিক শিক্ষা সংসদের একটি সূত্রের দাবি, স্কুলে না যাওয়ার অভিযোগের ভিত্তিতে তাঁর বেতন বন্ধ করে দেওয়া হয়েছে।

Advertisement

জেলার প্রাথমিক শিক্ষকদের স্যালারি শিটের একটি ছবি বুধবার প্রকাশ্যে এসেছে। যদিও সেই তালিকার সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি। সেখানে দেখা যাচ্ছে, সুকন্যা মণ্ডলের নামের পাশে লেখা, ‘‘জানুয়ারি ২৩ থেকে বেতন বন্ধ।’’

বীরভূমের বোলপুরের নিচুপট্টি এলাকায় অনুব্রতের বাড়ি। সেখান থেকে ঢিল ছোড়া দূরত্বে কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়। সুকন্যা ওই স্কুলেরই শিক্ষিকা। অনুব্রত গ্রেফতার হওয়ার পরেই অভিযোগ ওঠে, সুকন্যা স্কুলে যান না। সই করার জন্য জেলা তৃণমূল সভাপতি অনুব্রতের বাড়িতেই পৌঁছে যেত স্কুলের রেজিস্টার খাতা। এই অভিযোগের ভিত্তিতে সুকন্যাকে তলবও করেছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সুকন্যা আদালতে গিয়েও ছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন