auto

Haridevpur: অস্ত্র উদ্ধার হরিদেবপুরে, বোমা পিস্তল পাওয়া গেল পরিত্যক্ত অটো থেকে

একটি গ্যারেজে রাখা ছিল অটোটি। অটোর মধ্যে বোমা ও অস্ত্র কী ভাবে এল, তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৫:৫৫
Share:

যে অটোটি থেকে অস্ত্র উদ্ধার হয়েছে তার গায়ে স্থানীয় রুটের বদলে লেখা ছিল- বিজয়গড় থেকে চক্রবেড়িয়া। নিজস্ব চিত্র

হরিদেবপুরে একটি পরিত্যক্ত অটো থেকে উদ্ধার হল বোমা, অস্ত্র এবং গুলি। পরিত্যক্ত অটোটি থেকে শনিবার সকালে এই অস্ত্রগুলি পাওয়া যায়। ১৯টি বো্মা একটি পিস্তল সহ দু'টি বুলেট পাওয়া গিয়েছে অটোটি থেকে। হরিদেবপুরের একটি গ্যারেজে রাখা ছিল অটোটি। সকালে স্থানীয় এক দোকানদারের নজরে আসে বিষয়টি। তিনি পুলিশে খবর দেন। পুলিশ তল্লাশি করে এই অস্ত্র উদ্ধার করে।


যে অটোটি থেকে অস্ত্র উদ্ধার হয়েছে তার গায়ে স্থানীয় রুটের বদলে লেখা ছিল- বিজয়গড় থেকে চক্রবেড়িয়া। সেটি দেখেই দোকানদারের সন্দেহ হয় এবং তিনি পুলিশকে খবর দেন।

জানা যাচ্ছে, যে জায়গায় অটোটি রাখা ছিল সেই জায়গাটি স্থানীয় মিলনী ক্লাবের পক্ষ থেকে একটি আর্থিক সংস্থাকে ভাড়া দেয়া হয়েছিল। তারা ঋণখেলাপি অটো বাজেয়াপ্ত করে। তিনটি অটো বাজেয়াপ্ত করা হয়। তারই একটি থেকে অস্ত্র উদ্ধার হয় বলে সূত্রের খবর।
তবে কারা, কী উদ্দেশ্যে এই সব অস্ত্র রেখেছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ। অন্য জেলায় পাচারের উদ্দেশ্যে অস্ত্র জমা করা হয়েছিল কি না, তা নিয়েও প্রশ্ন উঠছে।

দিন কয়েক আগেই বাঁশদ্রোণী এলাকায় দুই ব্যবসায়ীর মধ্যে গুলিচালনার ঘটনায় আহত হন দু’জন। কলকাতার নগরপাল জানিয়েছিলেন, অস্ত্র উদ্ধারের বিষয়ে পুলিশ যেন সব সময় সতর্ক থাকে এবং তল্লাশি চালায়। বিগত কয়েক দিনে দ্রুত বেশ কিছু অস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। তবে শনিবার কলকাতায় বোমা-অস্ত্র উদ্ধারে শহরের নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন