Amit Shah

দলের পরে সামাজিক বৈঠক করবেন শাহ

বিধানসভা ভোটের জন্য বিজেপির প্রস্তুতি খতিয়ে দেখতে আগামী বৃহস্পতিবার বাঁকুড়ার রবীন্দ্র ভবনে ও শুক্রবার কলকাতার ইজেডসিসি-তে সাংগঠনিক বৈঠক করার কথা শাহের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২০ ০৫:২৩
Share:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল চিত্র।

বাঁকুড়া এবং কলকাতায় সমাজের বিভিন্ন অংশের মানুষের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মত বিনিময়ের ব্যবস্থা করছে বিজেপি। প্রতিটি বৈঠকে শ’দুয়েক মানুষ আসার কথা, সোমবার এমনই ইঙ্গিত দিয়েছেন রাজ্য বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়ায় সম্প্রদায় এবং কলকাতায় পেশাভিত্তিক ভাবে ওই বৈঠকে ডাকা হবে সমাজের বিভিন্ন অংশের মানুষকে। তবে বিজেপির রাজ্য নেতৃত্বের দাবি, শাহের এ বারের রাজ্য সফরে খুব নামী কারও দল বদলে তাঁদের দলে যোগদানের কর্মসূচি নেই।

Advertisement

বিধানসভা ভোটের জন্য বিজেপির প্রস্তুতি খতিয়ে দেখতে আগামী বৃহস্পতিবার বাঁকুড়ার রবীন্দ্র ভবনে ও শুক্রবার কলকাতার ইজেডসিসি-তে সাংগঠনিক বৈঠক করার কথা শাহের। বাঁকুড়ার বৈঠকে থাকবেন বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, বর্ধমান, মেদিনীপুর, হাওড়া এবং হুগলির দলীয় নেতৃত্ব। পাশাপাশি, কলকাতার বৈঠকে থাকবেন নদিয়া, মুর্শিদাবাদ, কলকাতা এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার জেলা নেতৃত্ব। প্রতাপবাবু জানান, দুই ক্ষেত্রেই সাংগঠনিক বৈঠকের পরে সামাজিক বৈঠক করবেন শাহ।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানান, বাঁকুড়ায় মূলত জনজাতিদের বিভিন্ন গোষ্ঠীর নেতাদের বৈঠকে ডাকা হচ্ছে। আর কলকাতার বৈঠকে থাকবেন তাঁতি, রিকশাচালক, অটোচালক থেকে শুরু করে সমাজের বিভিন্ন ক্ষেত্রের মেহনতী মানুষ। দলীয় সূত্রের খবর, সমাজের প্রান্তিক অংশের সঙ্গে সারা বছর যোগাযোগ রাখার জন্য একটি কমিটিও তৈরি করেছে বিজেপি। তার দায়িত্বে রয়েছেন রাজ্য দলের কেন্দ্রীয় সহ-পর্যবেক্ষক অরবিন্দ মেনন এবং কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা। শাহের বৈঠকে সমাজের প্রান্তিক মানুষদের আনার ব্যাপারেও সক্রিয় ভূমিকা নেবে ওই কমিটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন