সাংসদকে বিঁধলেন মেয়র

রবিবার পাহাড়ের মানুষের সমর্থনে দাঁড়িয়ে কার্যত বিজেপিকে বিঁধলেন শিলিগুড়ির বিধায়ক তথা সিপিএম নেতা অশোক ভট্টাচার্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৯ ০৪:৫২
Share:

অশোক ভট্টাচার্য। —ফাইল চিত্র।

বৃহস্পতিবার ভূমিপুত্র প্রসঙ্গে পাহাড়ের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুরিন্দর সিংহ অহলুওয়ালিয়া দাবি করেন, পাহাড়ের নেতাদের অনেকের জন্মই নেপালে। তা নিয়ে পাহাড়ে ইতিমধ্যেই বিজেপি এবং অহলুওয়ালিয়ার বিরোধিতা করতে শুরু করেছে অনেকগুলি দল। রবিবার পাহাড়ের মানুষের সমর্থনে দাঁড়িয়ে কার্যত বিজেপিকে বিঁধলেন শিলিগুড়ির বিধায়ক তথা সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। তাঁর দাবি, এধরনের কথা থেকে বিরতই থাকা উচিত জনপ্রতিনিধিদের।

Advertisement

অশোক বলেন, ‘‘এমনিতেই জাতীয় পঞ্জিকরণ চালু করে অসম সহ উত্তর-পূর্বের রাজ্যগুলিতে অশান্তির আঁচ ছড়িয়েছে বিজেপি। তার উপর এ রকম বক্তব্যে পাহাড়ে নতুন করে অশান্তি ছড়িয়ে পড়তে পারে।’’ অশোকের দাবি, কার কোথায় জন্ম তা দিয়ে ভূমিপুত্রের মাপকাঠি ঠিক হয় না। তবে দীর্ঘ দিন থেকে রাজ্যে যাঁরা থাকছেন, তাদের নিয়ে এরকম মন্তব্য করলে পাহাড়ে নতুন করে অশান্তি শুরু হতে পারে। উদ্বাস্তু থেকে শুরু করে অন্যরা যাঁরা নাগরিকত্ব পেয়েছেন, তাঁদের নিয়ে এরকম কথা একেবারেই ঠিক নয় বলে জানান অশোক। অশোকবাবুর মন্তব্য নিজে অবশ্য নতুন করে কিছু বলতে চাননি মন্ত্রী অহলুওয়ালিয়া। ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। তাঁকে হোয়াটসঅ্যাপে মেসেজ করা হলেও তিনি জবাব দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন