Babul Supriyo

Babul Supriyo: অতীতের কথা উঠতেই বাবুল বললেন ‘রিওয়াইন্ড মোডে’ যেতে চান না

আনন্দবাজার অনলাইনের একটি আলোচনার সূত্রেই আসে দিলীপ ঘোষের কথা। কেন দিলীপের সঙ্গে বাবুলের সম্পর্ক নিয়ে গুঞ্জন ওঠে বার বার?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ২১:৫৮
Share:

ফাইল চিত্র

সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তাই পর পর একাধিক প্রশ্নে উঠে আসছে অতীত রাজনৈতিক জীবনের কথা। কিন্তু অতীতের বিষয় নিয়ে কথা বলতে চান না বাবুল। ‘রিওয়াইন্ড মোড’-এ যেতে চান না। তাকাতে চান সামনের দিকে।

আনন্দবাজার অনলাইনের একটি আলোচনার সূত্রেই আসে দিলীপ ঘোষের কথা। কেন দিলীপের সঙ্গে বাবুলের সম্পর্ক নিয়ে গুঞ্জন ওঠে বার বার? সেই কথা বলতে গিয়ে বাবুল বলেন, দিলীপের অনেকগুলি পদক্ষেপ নিয়ে তাঁর আপত্তি ছিল। দেখা হলে হেসে কথা বলতেন ঠিকই, কিন্তু তার মধ্যে অনেকরকম ব্যঙ্গও ছিল। দিলীপ-বাবুল সম্পর্কের বিষয় নিয়ে প্রশ্নের সামনে দাঁড়িয়েই বাবুল স্পষ্ট জানিয়ে দেন, তিনি আর অতীতের দিকে ফিরে যেতে চান না।

Advertisement

যদিও তার পর তাঁর আপত্তির জায়গাগুলিও বাবুল বলেছেন। কিন্তু ফিরে আবারও দিলীপকে নিয়ে বলতে গিয়ে থেমে গিয়েছেন বার বার। বার বার বলেছেন, তিনি আর ওই অধ্যায়ে ফিরে যেতে চান না। একই বিষয় এসেছে যাদবপুরের প্রসঙ্গে বলতে গিয়েও। সেখানেও তিনি অতীতের ঘটনার দিকে ফিরে যেতে চাননি। সব মিলিয়ে বাবুলের বক্তব্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁকে নতুন করে বাংলার হয়ে কাজ করার সুযোগ দিয়েছেন, তাই পিছন ফিরে তাকাতে চান না তিনি। আর অতীতের দিকে তাকানো নয়, তাকাতে চান সামনের দিকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন