Partha Chatterjee

আবারও জামিন খারিজ পার্থ, সুবীরেশ-সহ সাত জনের, ২৮ নভেম্বর পর্যন্ত থাকতে হবে জেলেই

সোমবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থের সঙ্গেই আদালতে হাজির করানো হয় বাকি ছ’জনকে। আদালতে জামিনের আবেদন করেছিলেন পার্থ। ক্ষোভপ্রকাশ করেছেন সিবিআইয়ের তদন্ত নিয়েও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৭:৩২
Share:

আবারও খারিজ হল পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদন। —ফাইল ছবি।

আবারও খারিজ হল জামিনের আবেদন। এসএসসি দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়কে ফের জেল হেফাজতে পাঠাল আলিপুরের বিশেষ আদালত। পাশাপাশি, এই মামলায় অভিযুক্ত সুবীরেশ ভট্টাচার্য, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, শান্তিপ্রসাদ সিংহ, অশোক সাহা, দুই মিডলম্যান প্রসন্ন রায় এবং প্রদীপ সিংহকে আবারও জেল হেফাজতে পাঠিয়েছে আলিপুরের বিশেষ আদালত। ২৮ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকবেন এসএসসিকাণ্ডে অভিযুক্ত ওই সাত জন।

Advertisement

সোমবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থের সঙ্গেই আদালতে হাজির করানো হয় বাকি ছ’জনকে। আদালতে জামিনের আবেদন করেছিলেন পার্থ। ক্ষোভপ্রকাশ করেন সিবিআই তদন্ত নিয়েও। প্রশ্ন তোলেন, তদন্তের অজুহাতে আর কত দিন তাঁকে জেল হেফাজতে রেখে দেওয়া হবে? এ নিয়ে দীর্ঘ সওয়াল-জবাব চলে আদালতে। শেষ পর্যন্ত যদিও জামিনের আর্জি খারিজ হয় পার্থ-সহ সাত জনের।

১১৩ দিন ধরে জেলে রয়েছেন পার্থ। এর আগে ৩১ অক্টোবর শুনানির সময় নিজের অসুস্থতার কথা তুলে ধরে জামিনের আর্জি জানিয়েছিলেন তিনি। এমনকি, গত ১০০ দিনে যে তাঁর বিরুদ্ধে তেমন কিছুই তথ্য পাওয়া যায়নি, সে কথাও জানিয়েছিলেন। যদিও আদালতে সিবিআই বার বার জানিয়েছে, তাঁকে আরও জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে। ৩১ অক্টোবর তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছিল আদালত। শনিবার সেই মেয়াদ শেষ হয়েছে। এর পর সোমবার ফের আদালতে হাজির করানো হয় পার্থকে। এ দিনও খারিজ হল জামিনের আবেদন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন