Asansol

প্রায় ৫ কোটি টাকার বেআইনি মদ উদ্ধার

আবগারি দফতরের যুগ্ম কমিশনার সুরজিৎ সরকার জানান, ৫ কিলোমিটার ব্যাসে ৩টি বড় বড় গোডাউন ছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ১৯:০৫
Share:

উদ্ধার হওয়া নকল মদ।

রাতভর অভিযান চালিয়ে বড় সড় সাফল্য পেল পশ্চিম বর্ধমান জেলা আবগারি দফতর। গোপন সূত্রে খবর পেয়ে আবগারি দফতর বুধবার রাতে অভিযানে নামে আসানসোল থানার অন্তর্গত মাধাইচক ও ধুন্দলাবাদ গ্রামে। সেখানে কয়েক কিলোমিটারের মধ্যে নকল মদের কারখানা ও গোডাউন মিলিয়ে ৩ জায়গায় অভিযান চালানো হয়। প্রচুর সামগ্রী উদ্ধার হয়েছে গ্রেফতারও হয়েছে কয়েক জন।

Advertisement

আবগারি দফতরের যুগ্ম কমিশনার সুরজিৎ সরকার জানান, ৫ কিলোমিটার ব্যাসে ৩টি বড় বড় গোডাউন ছিল। যার একটিতে নকল মদ তৈরি হত অন্য একটিতে রাখা থাকত মদ তৈরি স্পিরিট আর তৃতীয়টিতে রাখা থাকত কর ফাঁকি দেওয়া মদ। এই কর ফাঁকি দেওয়া মদগুলি ভিন্ রাজ্য থেকে আনা হত। মদ তৈরির প্রচুর সরঞ্জামও উদ্ধার হয়েছে। বাজেয়াপ্ত হওয়া এই সামগ্রীর মূল্য প্রায় ৫ কোটি টাকা।

এই ঘটনায় ৪ জনকে আটক করেছে আবগারি দফতর। তাদের জিজ্ঞাসাবাদ করে দেখা হচ্ছে জাল মদের এই কারবারে আর কারা কারা জড়িয়ে আছে। কী ভাবে কাজ কর্ম চালানো হয়। এই চক্রের সঙ্গে আন্তঃরাজ্য চক্র জড়িয়ে আছে কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন