Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর নির্দেশে হল বৈঠক

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ১৫ জানুয়ারি ওই গ্যাস উত্তোলক সংস্থায় কর্মরত ২৯ জন ঠিকা নিরাপত্তাকর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ০০:৫৫
Share:

দুর্গাপুরের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শ্রমমন্ত্রী মলয় ঘটক। ফাইল চিত্র

বেসরকারি গ্যাস সংস্থায় শ্রমিক-সমস্যা মেটাতে বৈঠক করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুর্গাপুরের প্রশাসনিক সভায় তিনি রাজ্যের শ্রমমন্ত্রী মলয় ঘটককে নির্দেশ দেন, তিন দিনের মধ্যে সব পক্ষকে নিয়ে বৈঠক করতে হবে। রবিবার জেলা প্রশাসনের আধিকারিক, শ্রমিক-পক্ষ ও আসানসোলের ওই গ্যাস সংস্থা কর্তৃপক্ষকে নিয়ে বৈঠক করেন মলয়বাবু। তবে সেখানে সমাধানসূত্র না বেরলেও, পরে আরও বৈঠক করে সমস্যা মেটানো হবে, আশ্বাস মন্ত্রীর।

Advertisement

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ১৫ জানুয়ারি ওই গ্যাস উত্তোলক সংস্থায় কর্মরত ২৯ জন ঠিকা নিরাপত্তাকর্মীকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতি ও নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত করার অভিযোগ ওঠে। পুনর্বহালের দাবিতে বিক্ষোভ শুরু করেন ওই কর্মীরা। তাতে নেতৃত্ব দেন আসানসোল পুরসভার মেয়র পারিষদ তথা আইএনটিটিইউসি নেতা লক্ষ্মণ ঠাকুর। তিনি দাবি করেন, ‘‘২৯ জনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে।’’ বিক্ষোভের জেরে কাজ বিঘ্নিত হয় বলে অভিযোগ।

সম্প্রতি জেলায় প্রশাসনিক বৈঠক করতে এসে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বার্তা দেন, শিল্প সংস্থার কাজে কোনও ভাবে বাধে দেওয়া চলবে না। ওই সংস্থায় শ্রমিকদের নিয়ে সমস্যাটি দ্রুত মেটাতে নির্দেশ দেন আসানসোল উত্তরের বিধায়ক তথা শ্রমমন্ত্রী মলয়বাবুকে।

Advertisement

রবিবার দুপুরে মলয়বাবুর ডাকা বৈঠকে শ্রমিক-পক্ষ ও সংস্থা কর্তৃপক্ষের প্রতিনিধিরা ছাড়াও, ছিলেন জেলাশাসক শশাঙ্ক শেঠি, পুলিশ কমিশনার সুকেশকুমার জৈন, মহকুমাশাসক (আসানসোল) দেবজিৎ গঙ্গোপাধ্যায়। প্রায় চার ঘণ্টা ধরে বৈঠক চলে। প্রশাসন সূত্রের খবর, সেখানে শ্রমিকদের তরফে ওই ২৯ জন কর্মীকেই পুনর্বহালের দাবি জানানো হয়। কিন্তু সংস্থার তরফে সেই দাবি মানতে চাওয়া হয়নি। মন্ত্রী মলয়বাবু পরে বলেন, ‘‘আলোচনা শুরু হয়েছে। সমাধানসূত্র অবশ্যই বেরোবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন