asansol municipality

Asansol Municipality: ফল বেরোনোর ৪ মাসের মাথায় মেয়র পারিষদ ঘোষণা আসানসোলে, জয় দেখছে বিজেপি

অবশেষে মেয়র পারিষদ ঘোষণা হতে চলেছে আসানসোল পুরনিগমে। পুরনিগমের মেয়র পারিষদদের নাম ঘোষণা হবে বলে বুধবার জানিয়েছেন মেয়র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ২১:১৪
Share:

মেয়র পারিষদ ঘোষণা করতে চলেছে আসানসোল পুরসভা। —ফাইল চিত্র।

অবশেষে মেয়র পারিষদ ঘোষণা হতে চলেছে আসানসোল পুরনিগমে। ফল ঘোষণার প্রায় চার মাসের মাথায় আসানসোল পুরনিগমের মেয়র পারিষদদের নাম ঘোষণা হবে বলে বুধবার জানিয়েছেন মেয়র বিধান উপাধ্যায়। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে মেয়র পারিষদদের নাম ঘোষণা হবে। ওই দিনই হবে শপথগ্রহণ অনুষ্ঠান।

Advertisement

মেয়র পারিষদ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন জামুড়িয়া বিধানসভার সুব্রত অধিকারী, রানিগঞ্জ বিধানসভার দিব্যেন্দু ভগৎ, আসানসোল দক্ষিণ বিধানসভার মানস দাস, আসানসোল উত্তর বিধানসভার রকেট চট্টোপাধ্যায়, কুলটি বিধানসভার ইন্দ্রাণী মিশ্র। তবে আসানসোলের মেয়র বুধবার সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, বৃহস্পতিবার মেয়র পারিষদদের নাম ঘোষণা হবে। তিনি আরও জানিয়েছেন, মোট পাঁচ জন মেয়র পারিষদের নাম আপাতত ঘোষণা করা হবে। পরে প্রয়োজনমাফিক মেয়র পারিষদ নির্বাচন করা হবে।

বিধানের ঘোষণা নিয়ে বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারির দাবি, ‘‘অসম্পূর্ণ পুরবোর্ড গঠন করতে চাইছে পুরনিগম এবং সেটাও করা হচ্ছে আদালতের ভয়ে। যদি ভবিষ্যতে পূর্ণাঙ্গ পুরবোর্ড গঠিত না হয়, তা হলে আবারও আমরা আইনের পথে হাঁটব।’’

Advertisement

অন্য দিকে, আসানসোল পুরনিগমের কংগ্রেস কাউন্সিলর গুলাম সারওয়ার বলেন, ‘‘মেয়র একা কী করে কাজ করবেন যদি সম্পূর্ণ পুরবোর্ড গঠিত না হয়? তাই অন্তত বরো চেয়ারম্যান এখনই তৈরি করা উচিত ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন