Jamtara Gang

জামতারা গ্যাংয়ের উৎপাত আসানসোলে! সাইবার অপরাধের প্রতিবাদ করায় জুটল মারধর, ইটের আঘাত

নিয়ামতপুরের মুচিপাড়ার বাসিন্দাদের অভিযোগ, বৃহস্পতিবার রাতে তাঁদের উপর হামলা চালিয়েছেন এলাকায় ‘সাইবার অপরাধের সঙ্গে যুক্ত’ কয়েক জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০২
Share:

নিয়ামতপুরের মুচিপাড়ার বাসিন্দাদের অভিযোগ, তাঁদের উপর হামলা চালিয়েছেন এলাকায় ‘সাইবার অপরাধের সঙ্গে যুক্ত’ কয়েক জন। নিজস্ব ছবি।

গোটা এলাকাই ‘মিনি জামতারা’ হয়ে উঠেছে! সাইবার অপরাধের প্রতিবাদ করায় স্থানীয় বাসিন্দাদের উপর আক্রমণের অভিযোগ উঠল আসানসোলের কুলটিতে। নিয়ামতপুরের মুচিপাড়ার বাসিন্দাদের অভিযোগ, বৃহস্পতিবার রাতে তাঁদের উপর হামলা চালিয়েছেন এলাকায় ‘সাইবার অপরাধের সঙ্গে যুক্ত’ কয়েক জন। একাধিক বাড়িতে ইট-পাটকেল ছোড়া হয়েছে। আহত হয়েছেন কয়েক জন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

Advertisement

আসানসোল থেকে ঝাড়খণ্ডের জামতারা মেরেকেটে ৪০ কিলোমিটার। এই জামতারা, ‘সাইবার অপরাধীদের আঁতুরঘর’ বলে পরিচিত। মুচিপাড়ার বাসিন্দাদের দাবি, জামতারার পার্শ্ববর্তী হওয়ার কারণে সাইবার অপরাধীদের দাপাদাপি তাঁদের এলাকাতেও বেড়ে গিয়েছে। রাজ্য পুলিশের পাশাপাশি সম্প্রতি ভিন্ রাজ্যের পুলিশের হাতেও মুচিপাড়ার বেশ কয়েক জন যুবক গ্রেফতার হয়েছেন, যাঁরা সাইবার অপরাধে যুক্ত বলে অভিযোগ। স্থানীয় সূত্রে খবর, সাইবার অপরাধীদের উৎপাত সহ্যের সীমা অতিক্রম করায় এলাকাবাসীরা প্রতিবাদ করেছিলেন। তার পরেই কয়েক জনের বাড়িতে হামলা চালান পাশের পাড়ার কয়েক জন। মুচিপাড়ার পুরুষদের মারধরও করা হয় বলে অভিযোগ।

গন্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিশাল পুলিশবাহিনী। অল্প সময়ের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এলাকায় যাতে নতুন করে উত্তেজনা না ছড়ায়, তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। স্থানীয় কাউন্সিলর তথা আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ ইন্দ্রাণী মিশ্র বলেন, ‘‘ঝামেলা হয়েছে। পুলিশ এসেছে। তবে এলাকা এখন শান্ত। পুলিশ তদন্ত করে দেখছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন