কাটমানি নিয়ে কাজ, অভিযোগে পোস্টার দিগনগরে

বিষয়টিকে গুরুত্ব না দিয়ে স্থানীয় তৃণমূল নেতা তথা আউশগ্রাম ১ পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি মৃণালকান্তি রায়ের দাবি, “রাতের অন্ধকারে কারা কি করেছে, তা নিয়ে আমরা ভাবছি না।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আউশগ্রাম শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ০১:০৫
Share:

বিতর্কিত পোস্টার। —নিজস্ব চিত্র

‘কাটমানি’ নিয়ে নিম্নমানের ঢালাই রাস্তা তৈরি, সরকারি আবাসন প্রাপকদের কাছ থেকে টাকা নেওয়া, সময়ে একশো দিনের কাজের মজুরি না দেওয়া, গরিব মানুষকে বিলি করার জন্য গম না পাওয়া-সহ একাধিক অভিযোগ তুলে পোস্টার দিয়েছে বিজেপি। বৃহস্পতিবার রাত থেকে আউশগ্রামের দিগনগর গ্রাম পঞ্চায়েত কার্যালয়ের আশপাশে এবং রাস্তার ধারে একাধিক জায়গায় ওই পোস্টার দেখা যায়। পোস্টারে কোথাও তৃণমূলের কাছে, কোথাও পঞ্চায়েত প্রধানের কাছে জবাব চাওয়া হয়েছে। বিজেপি নেতা জয়দীপ চট্টরাজের দাবি, “বিজেপির আঞ্চলিক কমিটির তরফে এই পোস্টার দেওয়া হয়েছে। বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্মে পঞ্চায়েতের দুর্নীতি নিয়ে জনমত তৈরির জন্যই এ ধরনের পোস্টার দেওয়া হয়েছে।’’

Advertisement

যদিও বিষয়টিকে গুরুত্ব না দিয়ে স্থানীয় তৃণমূল নেতা তথা আউশগ্রাম ১ পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি মৃণালকান্তি রায়ের দাবি, “রাতের অন্ধকারে কারা কি করেছে, তা নিয়ে আমরা ভাবছি না।” এনিয়ে প্রশাসনের কোথাও নির্দিষ্ট কোনও অভিযোগ জমা পড়েনি বলেও তাঁর দাবি। দিগনগর ১ পঞ্চায়েতের তৃণমূল প্রধান মাধবী মাজি বা ওই অঞ্চলের দলীয় সভাপতি সনৎ ভট্টাচার্যেরও দাবি, তাঁরা নতুন পদে এসেছেন। তাই দুর্নীতির ব্যাপারে কিছু জানা নেই। প্রয়োজনে দলের সঙ্গে আলোচনা করেই পদক্ষেপ করা হবে বলেও জানান তাঁরা। কয়েকদিন আগই আউশগ্রামের দোখলগঞ্জে বাড়ির টাকা ফেরতের দাবি জানিয়ে কয়েকটি বেনামি পোস্টার পড়েছিল। পরে পুলিশ সেগুলি ছিঁড়ে ফেলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন