সভার বাস নিয়ে বাধার অভিযোগ সাংসদের

এ দিন আসানসোলে রেলের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে বাবুল অভিযোগ করেন, ‘‘সভার জন্য বাস ভাড়া করা হচ্ছে। কিন্তু ভাড়া নেওয়া বাস মালিকদের হুমকি দিচ্ছে তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৯ ০০:৩৫
Share:

প্রথমে মাঠ নিয়ে চাপানউতোর। এ বার বাস ভাড়া করায় বাধা।— দুর্গাপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা ঘিরে তৃণমূলের বিরুদ্ধে এমনই নানা ভাবে বাধা দেওয়ার অভিযোগ করেছেন বিজেপি নেতৃত্ব। বুধবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় সভায় যাওয়ার জন্য দলের ভাড়া নেওয়া বিভিন্ন বাসগুলির মালিকদের তৃণমূল হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন।

Advertisement

এ দিন আসানসোলে রেলের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে বাবুল অভিযোগ করেন, ‘‘সভার জন্য বাস ভাড়া করা হচ্ছে। কিন্তু ভাড়া নেওয়া বাস মালিকদের হুমকি দিচ্ছে তৃণমূল। বুধবার সকালেই প্রায় এক ডজন বাসমালিক ভাড়ার অগ্রিম ফেরত দিয়ে গিয়েছেন।’’ যদিও বাবুলের অভিযোগ অস্বীকার করে তৃণমূলের জেলা সভাপতি ভি শিবদাসন বলেন, ‘‘সাংসদ বুঝে গিয়েছেন, অন্য জায়গার মতো দুর্গাপুরেও প্রধানমন্ত্রীর সভা সফল হবে না। তাই আগেভাগে আমাদের উপরে দোষ চাপিয়ে মাঠ ভরাতে না পারার দায় এড়াচ্ছেন।’’

ঘটনাচক্রে এর আগে দুর্গাপুরে রাজীব গাঁধী ময়দানে প্রধানমন্ত্রীর সভা আয়োজনকে কেন্দ্র করে তৃণমূল ও পুলিশের বিরুদ্ধে বাধার অভিযোগ করে বিজেপি। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূল ও পুলিশ। শেষমেশ, নেহরু স্টেডিয়ামে সভাটি হবে বলে জানিয়েছেন বিজেপি নেতৃত্ব।

Advertisement

আসানসোলের বিজেপি সাংসদের দাবি প্রসঙ্গে আসানসোল মিনিবাস ও বড় বাস অ্যাসোসিয়েশনের তরফে যথাক্রমে সুদীপ রায় ও প্রকাশ মণ্ডল বলেন, ‘‘সাংগঠনিক ভাবে আমাদের কাছে এখনও দুর্গাপুরের সভায় যাওয়ার জন্য বাস চাওয়া হয়নি। তবে ব্যক্তিগত ভাবে কোনও বাসমালিক বাস ভাড়া দিতেই পারেন। তাতে আমাদের কিছু বলার নেই।’’ তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক বাসমালিক জানান, গত বার আসানসোল-রানিগঞ্জ রুটের একটি বাস দুর্গাপুরের সভায় গিয়েছিল। বাসটি কুমারমঙ্গলম পার্কের কাছে দাঁড় করিয়েছিলেন চালক। সেই ‘অপরাধে’ বাস মালিকের বিরুদ্ধে পরিবহণ আইনের ধারায় দশটি মামলা দেওয়া হয়েছিল। তাঁদের আরও অভিযোগ, বিজেপি-র সভায় বাস ভাড়া দিলে শাসকদলের কোপে পড়ার আশঙ্কা রয়েছে। যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন