ভাঙা দুই পথে যোগ পানাগড়-রণডিহার

পানাগড় থেকে রণডিহা যাওয়ার দু’টি রাস্তা— একটি অনুরাগপুর হয়ে, অন্যটি সিলামপুর, নস্করবাঁধ হয়ে। দু’টিই বেহাল হয়ে থাকায় সমস্যায় পড়ছেন যাত্রীরা। এলাকাবাসীর দাবি, শীঘ্রই রাস্তা দু’টির সংস্কার প্রয়োজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বুদবুদ শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ০০:০১
Share:

এমনই হাল রাস্তার। নিজস্ব চিত্র

পানাগড় থেকে রণডিহা যাওয়ার দু’টি রাস্তা— একটি অনুরাগপুর হয়ে, অন্যটি সিলামপুর, নস্করবাঁধ হয়ে। দু’টিই বেহাল হয়ে থাকায় সমস্যায় পড়ছেন যাত্রীরা। এলাকাবাসীর দাবি, শীঘ্রই রাস্তা দু’টির সংস্কার প্রয়োজন। গলসি ১ পঞ্চায়েত সমিতির তরফে জানানো হয়েছে, রাস্তাটি সারানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Advertisement

অনুরাগপুর হয়ে যাওয়া রাস্তাটিতে কয়েক দিন আগেই বাস উল্টে বহু যাত্রী জখম হন। সিলামপুর, নস্করবাঁধ হয়ে রণডিহা যাওয়ার রাস্তাটির অবস্থাও করুণ। বাসিন্দাদের অভিযোগ, সাত কিলোমিটার এই রাস্তা অনেক দিন ধরেই খারাপ। বছর দেড়েক আগে সংস্কার শুরু হয়। কিন্তু রণডিহা থেকে শুরু করে খানিকটা কাজ হওয়ার পরে তা বন্ধ হয়ে যায়। ফলে, বেশির ভাগ অংশই খানাখন্দে ভরে রয়েছে।

স্থানীয় বাসিন্দা উত্তম ঘোষ, অরূপ রাহারা অভিযোগ করেন, প্রায় দিনই রাস্তার উপরে গাড়ি খারাপ হয়ে যায়। কয়েক দিন আগেই একটি ট্রেকারের যন্ত্রাংশ ভেঙে গিয়েছিল। এ সবের জেরে বহু ট্রেকার, বাস প্রায়ই যাতায়াত বন্ধ করে দিচ্ছে। চূড়ান্ত হয়রান হচ্ছেন নিত্যযাত্রীরা।

Advertisement

গলসি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি জনার্দন চট্টোপাধ্যায় জানান, রণডিহায় ইকো পার্ক তৈরির পরিকল্পনার সঙ্গেই এই এলাকায় যোগাযোগকারী রাস্তাগুলি সংস্কারের জন্যও সরকারকে জানানো হয়েছে। এই রাস্তা দু’টিও সারানো হবে বলে তাঁর আশ্বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন