বাইপাস যেন ডোবা, বর্ষায় বাড়ছে বিপদ

রানিগঞ্জ শহরের উপর দিয়ে ৬০ নম্বর জাতীয় সড়ক তৈরি হওয়ার সময়ে শহরকে যানজটমুক্ত করতে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ (এডিডিএ) এই বাইপাস রাস্তাটি তৈরি করে। ২০০৫ সালে তৈরি হয় এই রাস্তা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানিগঞ্জ শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৭ ১৩:৪৯
Share:

জল-পথ: এমনই হাল রানিগঞ্জে ৬০ নম্বর ও ২ নম্বর জাতীয় স়ড়কের সংযোগকারী রাস্তার। নিজস্ব চিত্র

ছোট-বড় গর্তে ভরে গিয়েছিল রাস্তা। বর্ষায় জল জমে সেই সব গর্ত ডোবার চেহারা নিয়েছে। ফলে, ৬০ নম্বর জাতীয় সড়কের সঙ্গে ২ নম্বর জাতীয় সড়কের সংযোগকারী বাইপাস দিয়ে যাতায়াত করা কার্যত অসম্ভব হয়ে উঠছে।

Advertisement

রানিগঞ্জ শহরের উপর দিয়ে ৬০ নম্বর জাতীয় সড়ক তৈরি হওয়ার সময়ে শহরকে যানজটমুক্ত করতে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ (এডিডিএ) এই বাইপাস রাস্তাটি তৈরি করে। ২০০৫ সালে তৈরি হয় এই রাস্তা। কিন্তু বছর ঘুরতে না ঘুরতেই খানাখন্দে ভরে উঠেছিল সেটি।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাস্তাটি সংস্কারের জন্য কেন্দ্রের বরাদ্দ চাওয়া হয়েছিল। ২০১০ সালে ইসিএল এক কোটি টাকা বরাদ্দ করে। রাজ্যে তৃণমূলের সরকার ক্ষমতায় আসার পরে সংস্কার আর হয়নি। রানিগঞ্জের সিপিএম বিধায়ক রুনু দত্ত দাবি করেন, ২০১৪ সালে এডিডিএ জানিয়েছিল, তারা ইসিএলের সহয়তায় যৌথ ভাবে ছ’কোটি টাকা বরাদ্দ করেছে। কিন্তু কোনও কাজ হয়নি। আবার মাসখানেক আগে এডিডিএ সাড়ে ন’কোটি বরাদ্দ করেছে বলে দাবি করেছিল। তার পরেও কোনও কাজ হয়নি।

Advertisement

গোটা দশেক গ্রামের বাসিন্দাদের যাতায়াতের প্রধান রাস্তা এটি। এখন রাস্তা দিয়ে স্কুলে পড়ুয়া নিয়ে যাওয়ার গাড়ি থেকে শুরু করে যে কোনও ভারী যানবাহন নিয়ে যেতে সমস্যায় পড়েন চালকেরা। অভিভাবকেরা জানান, সকাল থেকে বৃষ্টি শুরু হলে পড়ুয়াদের স্কুলে পাঠানো মুশকিল হয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা জানান, বৃষ্টিতে জল জমে থাকায় গর্ত বোঝা মুশকিল হয়। ফলে, গাড়ি উল্টে যাওয়ার ঘটনা আকছার ঘটছে।

এডিডিএ-র তরফে আশ্বাস, জেলা পরিষদ ও রানিগঞ্জ পঞ্চায়েত সমিতির সাহায্য নিয়ে দ্রুত রাস্তাটি মেরামতের কাজ শুরু করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন