Asansol Court

কম্বল-কাণ্ডে ধৃত জিতেন্দ্রের জামিনের আবেদন খারিজ

আসানসোল উত্তর থানা অনিচ্ছাকৃত খুন, অনিচ্ছাকৃত খুনের চেষ্টা ও একই উদ্দেশ্যে এক জায়গায় জড়ো হওয়ার তিনটি ধারায় মামলা দায়ের করেছে। তার ভিত্তিতে জিতেন্দ্রকে গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ০৭:৩৩
Share:

আদালত চত্বরে বিজেপি নেতৃত্ব ও আইনজীবীরা। নিজস্ব চিত্র

কম্বল-কাণ্ডে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় ধৃত বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি আসানসোল আদালতে জামিনের আবেদন জানিয়েছিলেন। বৃহস্পতিবার সওয়াল-জবাব শেষে জামিনের আবেদন খারিজ করে দেন আসানসোল আদালতের এসিজেএম বিচারক তরুণকুমার মণ্ডল।

Advertisement

আসানসোল উত্তর থানা অনিচ্ছাকৃত খুন, অনিচ্ছাকৃত খুনের চেষ্টা ও একই উদ্দেশ্যে এক জায়গায় জড়ো হওয়ার তিনটি ধারায় মামলা দায়ের করেছে। তার ভিত্তিতে জিতেন্দ্রকে গ্রেফতার করা হয়। গত মঙ্গলবার জিতেন্দ্রের জামিন চেয়ে এসিজেএম আদালতে আবেদন করেন তাঁর আইনজীবী শেখর কুন্ডু। জামিনের বিরোধিতা করেন সরকার পক্ষের বিশেষ আইনজীবী সোমনাথ চট্টরাজ।

শেখর বিচারকের কাছে জানান, এই একই মামলায় আরও দুই অভিযুক্ত, গৌরব গুপ্ত ও তেজপ্রতাপ সিংহের আগাম জামিনের আবেদন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট। গত ১৮ মার্চ ওই দু’জনের সঙ্গে সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করতে যাচ্ছিলেন জিতেন্দ্রও। কিন্তু আসানসোল উত্তর থানার পুলিশ তাঁকে রাস্তা থেকে গ্রেফতার করেছে। তাই ফের জিতেন্দ্রকে সুপ্রিম কোর্টে আবেদন জানানোর জন্য এসিজেএম আদালত থেকে জামিনে মুক্ত করার নির্দেশ দেওয়া হোক। জামিনের আবেদনের বিরোধিতা করেন সরকার পক্ষের বিশেষ আইনজীবী সোমনাথ। তিনি বিচারকের কাছে দাবি করেন, জিতেন্দ্রকে প্রয়োজনীয় নিয়ম মেনে গত ১৮ মার্চ বিকেল সাড়ে ৪টে নাগাদ গ্রেফতার করা হয়েছে। নয়ডা পুলিশের কাছে উপযুক্ত কাগজপত্রও জমা দেওয়া হয়। ২৩ ফেব্রুয়ারি কলকাতা হাই কোর্টে জিতেন্দ্রের আগাম জামিনের আবেদন নাকচ হওয়ার পরে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আসানসোল উত্তর থানার পুলিশ তাঁর খোঁজ করে। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। অবশেষে নয়ডার যমুনা এক্সপ্রেসওয়ে থেকে তাঁকেগ্রেফতার করা হয়েছে।

Advertisement

বিচারক তরুণকুমার মণ্ডল সন্ধ্যা ৬টা নাগাদ বিজেপি নেতার জামিনের আবেদন খারিজ করে দেন। পাশাপাশি, আগে নির্দেশ দিয়েছিলেন, আগামী ২৭ মার্চ জিতেন্দ্রকে আদালতে হাজির করাতে হবে। সে নির্দেশই এ দিন বহাল রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন