সিপিএমের ‘শক্তি’ নেই: দিলীপ

শুক্রবার দুর্গাপুরে আক্রান্ত দলীয় কর্মীদের দেখতে এসে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান-সহ রাজ্যের নানা প্রান্তে বিরোধীদের মারধর করা হচ্ছে বলে অভিযোগ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৮ ০৩:১২
Share:

দুর্গাপুরে দিলীপ ঘোষ।— নিজস্ব চিত্র

মনোনয়নপত্র জমা দিতে গিয়ে এক সঙ্গে সব বিরোধীদের মিছিল করে ব্লক অফিসে যেতে দেখা গিয়েছে রাজ্যের নানা প্রান্তে। কিন্তু সেই ‘আবহে’ই সিপিএমের ‘লড়াই করার’ মতো শক্তি নেই বলে দাবি করলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই সঙ্গে রাজ্য জুড়ে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে শাসক দলের বিরুদ্ধে ফের সন্ত্রাসেরও অভিযোগ করেছেন।

Advertisement

শুক্রবার দুর্গাপুরে আক্রান্ত দলীয় কর্মীদের দেখতে এসে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান-সহ রাজ্যের নানা প্রান্তে বিরোধীদের মারধর করা হচ্ছে বলে অভিযোগ করেন। সেই সঙ্গে বলেন, ‘‘সিপিএমের লড়াই করার মতো মনের জোর নেই। পর পর দু’দিনে দু’জন প্রাক্তন সাংসদ মার খেয়েছেন। তাঁদের সুরক্ষা নেই। পার্টিরও শক্তি নেই।’’

যদিও এ দিন কাঁকসায় রীতিমতো বাঁশ হাতে মিছিল করে মনোনয়নপত্র জমা দিতে দেখা গিয়েছে সিপিএম-কে। সেই প্রসঙ্গে অবশ্য দিলীপ বলেন, ‘‘যদি সিপিএমের দম থাকে লড়ুক। বিজেপি সঙ্গে আছে।’’ মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা এক সপ্তাহ থাকা প্রসঙ্গেও ক্ষোভপ্রকাশ করেছেন দিলীপবাবু। তাঁ কথায়। ‘‘মনোনয়ন তোলার জন্য সাত দিন রাখা হয়েছে। যাতে ভয় দেখিয়ে তোলার ব্যবস্থা করা যায়।’’ সন্ত্রাসের অভিযোগ প্রসঙ্গে তৃণমূলের জেলা কার্যকরী সভাপতি উত্তম মুখোপাধ্যায় অবশ্য বলেছেন, ‘‘হামলার ঘটনায় কোথাও আমরা যুক্ত নই। আমাদেরই দুই কর্মী বিজেপি-র হাতে মার খেয়েছেন।’’ তবে শক্তি না থাকা প্রসঙ্গে সিপিএমের জেলা কমিটির সদস্য পঙ্কজ রায়সরকার বলেন, ‘‘আমাদের দলের শক্তি মাপার মতো ক্ষমতা এখনও মানুষের হয়নি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন