Asansol

আসানসোলে বর্ষবরণের উৎসবে শামিল হলেন মন্ত্রী মলয়, দিনভর থাকছে নানা অনুষ্ঠান এবং আয়োজন

রবিবার সকালে মন্ত্রী মলয়ের নেতৃত্বে আসানসোল গির্জা মোড় থেকে জিটি রোডের উপর দিয়ে এই শোভাযাত্রা শেষ হয় রাহা লেন মিউনিসিপাল পার্কে গিয়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ ১২:৫৯
Share:

আসানসোলে বর্ষবরণের অনুষ্ঠানে মন্ত্রী মলয় ঘটক। —নিজস্ব চিত্র।

বর্ণাঢ্য শোভাযাত্রা, কবিতা, নাচ-গানের মাধ্যমে বর্ষবরণ উৎসব পালন হল পশ্চিম বর্ধমানের আসানসোলের মহিশীলা কলোনিতে। সংশ্লিষ্ট এলাকাটি বাঙালি অধ্যুষিত এলাকা।

Advertisement

শনিবার রাত থেকেই ১৪৩১ বঙ্গাব্দকে স্বাগত জানানোর প্রস্তুতি শুরু হয়ে যায়। রাতে রাস্তা দিয়ে যান চলাচল কমে আসে। তখনই রাস্তা জুড়ে আলপনা এঁকে বর্ষবরণের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন মহিশীলা কলোনির যুবক-যুবতীরা। সকাল হতেই শুরু হয়ে যায় বর্ণাঢ্য অনুষ্ঠান। উদ্যোক্তাদের দাবি, শুধু ইংরেজি নববর্ষের দিন নিয়েই মাতামাতি হয়। কিন্তু বাংলা নববর্ষকেও সাদরে আহ্বান করার ধারা তারা বয়ে নিয়ে চলেছেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। তিনি বলেন, ‘‘নববর্ষ উপলক্ষে পশ্চিমবঙ্গের সমস্ত মানুষকে শুভেচ্ছা জানাই। সবার শ্রীবৃদ্ধি ঘটুক। সবাই ভাল থাকুন।’’

রবিবার সকালে মন্ত্রী মলয়ের নেতৃত্বে আসানসোল গির্জা মোড় থেকে জিটি রোডের উপর দিয়ে এই শোভাযাত্রা শেষ হয় রাহা লেন মিউনিসিপাল পার্কে গিয়ে। সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। উপস্থিত ছিলেন মন্ত্রী মলয়, আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক প্রমুখ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন