Babul Supriyo

Jitendra Tiwari-Babul Supriyo: বাবুল ‘আহত’, জানিয়ে ‘দুঃখিত’ পোস্ট জিতেন্দ্রর

বাবুলের সঙ্গে ‘দ্বৈরথে’ বার বার নাম জড়িয়েছিল তৎকালীন তৃণমূল নেতা জিতেন্দ্রর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল ও কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০৬:৪৭
Share:

সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট ঘিরেই চর্চা।

সদ্য তৃণমূলে যোগ দেওয়া আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয় সম্পর্কে সোমবারই কিছু মন্তব্য করেছিলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। তার ২৪ ঘণ্টার মধ্যেই ‘সোশ্যাল মিডিয়া’য় ‘দুঃখপ্রকাশ’ করে ‘শুধু রাজনৈতিক লড়াইয়ে’র বার্তা দিলেন জিতেন্দ্র! এ দিকে, বাবুলও জানালেন, তাঁর সঙ্গে জিতেন্দ্রর ফোনে কথা হয়েছে।

Advertisement

মঙ্গলবার বাবুল বলেন, “ওঁর (জিতেন্দ্র) সঙ্গে আমার ব্যক্তিগত ভাবে ফোনে কথা হয়েছে। উনি জানিয়েছেন, আমাকে আঘাত করার জন্য দুঃখিত। উনি বিষয়টি এখানেই শেষ করতে চান। আমিও বিষয়টিকে টানতে চাই না।”

ঘটনাচক্রে, সোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে এক সভায় জিতেন্দ্র দাবি করেছিলেন, “বাবুল সুপ্রিয়কে এখানে তৃণমূল দাঁড় করাবে না। কারণ, এখানে তিনি জিতবেন না।” পাশাপাশি, এক গায়িকার তুলনা করে দাবি করেছিলেন, ওই গায়িকা বাবুলের থেকে বেশি ভোট পাবেন। বাবুলের থেকে এখন ওই গায়িকা ‘ভাল গান’-ও করেন বলে দাবি করেন জিতেন্দ্র। এর পরে, মঙ্গলবার ‘সোশ্যাল মিডিয়া’য় জিতেন্দ্র-মন্তব্য: “আমি খুবই দুঃখিত। কারণ, আমার মন্তব্যে বাবুল সুপ্রিয় আহত হয়েছেন। নিশ্চিত করছি, আগামী দিনে ওঁর সঙ্গে শুধু রাজনৈতিক লড়াই অব্যাহত থাকবে।” ঘটনাচক্রে, জিতেন্দ্রর এমন মন্তব্যের পরেই শুরু হয়েছে জল্পনা। কারণ, ২০১৪-য় বাবুল আসানসোলে বিজেপি প্রার্থী হওয়ার পরে থেকেই, রানিগঞ্জ-জামুড়িয়ায় অশান্তি, পরে, সাংসদ মেলার আয়োজন ঘিরে বাবুলের সঙ্গে ‘দ্বৈরথে’ বার বার নাম জড়িয়েছিল তৎকালীন তৃণমূল নেতা জিতেন্দ্রর। এ দিনের ‘পোস্ট’ সম্পর্কে জিতেন্দ্র বলেন, “রাজনৈতিক সৌজন্যের কারণেই এমন পোস্ট।” তবে জেলার রাজনৈতিক মহলের একাংশ এই সৌজন্যের রাজনীতির নমুনার পিছনের কারণ ‘অন্য কিছু’ কি না, জানতে উৎসাহী। জিতেন্দ্রর বক্তব্য, “এর মধ্যে অন্য কোনও অর্থ নেই।”

Advertisement

বিষয়টি নিয়ে চর্চা রয়েছে তৃণমূল-বিজেপির অন্দরেও। বিজেপির জেলা অহ্বায়ক শিবরাম বর্মণ বলেন, “আমাদের দলের শিক্ষার মধ্যেই রয়েছে, সৌজন্যবোধ। জিতেন্দ্র তা থেকেই এমন মন্তব্য করেছেন বলে মনে হয়।” তৃণমূলের অন্যতম রাজ্য সম্পাদক ভি শিবদাসনের অবশ্য সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, “বিজেপি নেতাদের বিলম্বে হলেও বোধদয় ঘটছে, ভাল কথা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন