Bombs

শিড়রাই, ভেদিয়া থেকে বোমা উদ্ধার

স্থানীয় সূত্রে জানা যায়, এ দিন যেখানে বোমাগুলি মিলেছে, তার অদূরেই বাড়ি তৃণমূলের ভেদিয়া অঞ্চল সভাপতি নাসিরুদ্দিন শেখের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আউশগ্রাম ও গলসি শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ০৩:২৫
Share:

আউশগ্রামের ভেদিয়ায় বোমা উদ্ধার করল বম্ব স্কোয়াড। রবিবার। নিজস্ব চিত্র।

বোমা উদ্ধার হল জেলার দুই জায়গায়। রবিবার আউশগ্রামের ভেদিয়ার ব্রাহ্মণডিহি গ্রামে বালির মধ্যে ও গলসির শিড়রাইয়ে একটি প্লাস্টিকের জারে কয়েকটি বোমা মেলে। ব্রাহ্মণডিহি গ্রামে বোমাগুলি এক তৃণমূল নেতার বাড়ির অদূরে উদ্ধার হওয়ায় চাপান-উতোর শুরু হয়েছে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে ব্রাহ্মণডিহি গ্রামে একটি পুকুরপাড়ে বালির স্তূপের ভিতরে চারটি বোমা পাওয়া যায়। সেখানে খেলতে গিয়ে কয়েকজন খুদে বোমাগুলি দেখতে পেয়ে বাসিন্দাদের খবর দেয়। পুলিশ গিয়ে সেগুলি উদ্ধার করে। বিকেলে দুর্গাপুর থেকে বম্ব স্কোয়াডের সদস্যেরা এসে গ্রাম থেকে বেশ কিছুটা দূরে নিয়ে গিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করেন। আউশগ্রাম থানার পুলিশ একটি স্বতঃপ্রণোদিত অভিযোগ দায়ের করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এ দিন যেখানে বোমাগুলি মিলেছে, তার অদূরেই বাড়ি তৃণমূলের ভেদিয়া অঞ্চল সভাপতি নাসিরুদ্দিন শেখের। নাসিরুদ্দিনের অভিযোগ, ‘‘এলাকায় অশান্তি পাকাতে বিজেপি ওই বোমাগুলি মজুত করেছিল। এ ভাবে এলাকা দখলের চেষ্টা করছে ওরা। আগে কখনও এই গ্রামে বোম মেলেনি।’’ যদিও বিজেপির ৫২ নম্বর মণ্ডলের সভাপতি নিতাই বিশ্বাসের পাল্টা দাবি, ‘‘এ সব তৃণমূলের কাজ। এর সঙ্গে বিজেপির কেউ জড়িত নয়। তৃণমূল মিথ্যা অভিযোগে ফাঁসানোর চক্রান্ত করছে।’’

Advertisement

গলসির শিড়রাই গ্রামে এ দিন দুপুরে ফের বোমা মেলে। পুলিশ জানায়, গ্রামের পূর্বপাড়া লাগোয়া মাঠে বেশ কিছু তাজা বোমা মজুত রয়েছে বলে খবর মেলে। তল্লাশি চালিয়ে গরুকে খাবার দেওয়ার জায়গা থেকে একটি প্লাস্টিকের জারে ১২টি বোমা মেলে। বম্ব স্কোয়াড এসে সেগুলি মাঠের মাঝে নষ্ট করেছে। ২২ ডিসেম্বর এই গ্রামের পশ্চিমপাড়ায় ছ’টি বোমা উদ্ধার করেছিল পুলিশ। এ দিন ফের বোমা উদ্ধার হওয়ায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিশ জানায়, কে বা কারা বোমাগুলি সেখানে রেখেছিল, খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন