CBI

Bikash Mishra: গরুপাচার মামলায় বিকাশ মিশ্রের জামিন মঞ্জুর করল বিশেষ সিবিআই আদালত

বিকাশের আইনজীবী সোমনাথ চট্টরাজ জানিয়েছেন, গরুপাচার-কাণ্ডে বিচারক নির্দেশ দিয়েছেন, কলকাতা পুলিশ জেলার বাইরে যেতে পারবেন না তাঁর মক্কেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৮ জুন ২০২২ ২২:৫৪
Share:

বিকাশ মিশ্র। ফাইল চিত্র।

গরুপাচার মামলায় শর্তসাপেক্ষে জামিন পেলেন ধৃত বিকাশ মিশ্র। আসানসোল বিশেষ সিবিআই আদালতের বিচারক এই রায় দেন। আদালতে গরমের ছুটি থাকা সত্ত্বেও বিশেষ শুনানি হয় বুধবার।

Advertisement

আদালত বিকাশকে গরুপাচার-কাণ্ডে জামিন দিলেও কয়লা-কাণ্ডের জন্য তিনি এখন জেলে থাকবেন। কারণ সেই মামলায় জামিন পাননি। বিকাশের আইনজীবী সোমনাথ চট্টরাজ জানিয়েছেন, গরুপাচার-কাণ্ডে বিচারক নির্দেশ দিয়েছেন, কলকাতা পুলিশ জেলার বাইরে যেতে পারবেন না তাঁর মক্কেল। পাশাপাশি, সপ্তাহে এক দিন গরুপাচার সংক্রান্ত মামলার তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্যের সঙ্গে কলকাতার নিজাম প্যালেসে দেখা করবেন। এই শর্তে কুড়ি হাজার টাকা বন্ডে তাঁকে জামিন দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, কয়লা ও গরুপাচারে অন্যতম মূল অভিযুক্ত বিনয় মিশ্রের ভাই বিকাশকে গত ৮ এপ্রিল গ্রেফতার করেছিল সিবিআই। কয়লা পাচার মামলায় আসানসোলের আদালতে হাজিরা দিতে এসেছিলেন বিকাশ। সেখান থেকে গরু পাচার-কাণ্ডের তদন্তকারী আধিকারিকেরা তাঁকে গ্রেফতার করেন। বিনয় ভারত থেকে পালিয়ে ভানুয়াটু নামে প্রশান্ত মহাসাগরের একটি দ্বীপে আশ্রয় নিয়েছেন বলে সিবিআই সূত্রের খবর।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন