ইস্কোয় দুর্ঘটনা নিয়ে বৈঠকে সেলের কর্তা

ইস্কো কারখানায় দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন সেলের চেয়ারম্যান পি কে সিংহ। মঙ্গলবার সকালে সেলের ডিরেক্টর (পার্সোনেল) এন মহাপাত্রকে সঙ্গে নিয়ে তিনি দুর্ঘটনাস্থল যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১০ মে ২০১৭ ০০:৪৬
Share:

ইস্কো কারখানায় দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন সেলের চেয়ারম্যান পি কে সিংহ। মঙ্গলবার সকালে সেলের ডিরেক্টর (পার্সোনেল) এন মহাপাত্রকে সঙ্গে নিয়ে তিনি দুর্ঘটনাস্থল যান। পরে বিভিন্ন দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। বিশদ আলোচনা শেষে অনুমোদিত পাঁচটি কেন্দ্রীয় শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গেও বৈঠক করেন তিনি। বার্নপুর ইস্কো কারখানার জনসংযোগ আধিকারিক ভাস্কর কুমার জানান, ঘটনাস্থল পরিদর্শন ও বৈঠকের পরে সেলের চেয়ারম্যান দুর্গাপুরে ভর্তি থাকা আহত শ্রমিকদের খোঁজ নিতে সেখানে যান।

Advertisement

এ দিন পাঁচটি শ্রমিক সংগঠন যৌথ ভাবে সেলের চেয়ারম্যানের হাতে স্মারকলিপি দেন। সংগঠনগুলির তরফে আইএনটিইউসি নেতা হরজিৎ সিংহ জানান, তাঁরা চেয়ারম্যানের কাছে একটি উচ্চ পর্যায়ের নিরাপত্তা কমিটি গড়ার দাবি জানিয়েছেন। শ্রমিক সংগঠনগুলির এই প্রস্তাবে চেয়ারম্যান সম্মতি জানিয়েছেন বলে ইস্কো সূত্রে জানা গিয়েছে। সর্বোপরি তিনি মৃত ও আহতদের পরিবারগুলির পাশে থাকারও আশ্বাস দিয়েছেন।

গত শনিবার ভোর ৪টে নাগাদ বার্নপুরের ইস্কোর স্টিল মেল্টিং বিভাগে গলানো লোহা ছিটকে জখম হন ৯ জন ঠিকা শ্রমিক। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। পরে আরও দু’জনের মৃত্যু হয়েছে। এখনও দু’জন দুর্গাপুরের বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গড়েছেন ইস্কো কর্তৃপক্ষ। এখনও পর্যন্ত একজন বিভাগীয় আধিকারিক ও ক্রেন চালককে সাসপেন্ড করা হয়েছে। আর এক আধিকারিকের কাছে ঘটনার ব্যাখ্যা তলব করেছেন কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন