Clash

মাঠের দখল নিয়ে অশান্তি

স্থানীয় সূত্রের খবর, স্বাধীনতা দিবসের সকালে নডিহা ও মানাচর—দুই জায়গার ছেলেরাই খেলাধুলো করতে চলে আসেন মাঠে। এর পরেই মাঠের ‘দখল’ নিয়ে হাতাহাতি শুরু হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২০ ০১:৪২
Share:

প্রতীকী ছবি।

খেলার মাঠের দখলকে কেন্দ্র করে অশান্তি বাধল দু’পক্ষের। শনিবার সকালে পশ্চিম বর্ধমানে দুর্গাপুরের নডিহায় এই ঘটনায় কয়েকজন জখম হয়েছেন বলে অভিযোগ৷ এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা যায়, এলাকার একটি মাঠে দুর্গাপুরের নডিহা এবং বাঁকুড়ার মানাচরের ছেলেরা খেলাধুলো করে। কিছু দিন আগে ওই মাঠ লাগোয়া জায়গায় কমিউনিটি সেন্টার ও স্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা করে বাঁকুড়ার বড়জোড়া ব্লক প্রশাসন। তাতে খেলার মাঠ নষ্ট হয়ে যেতে পারে বলে আশঙ্কা এলাকাবাসীর একাংশের। তা নিয়ে বড়জোড়া ও দুর্গাপুরের স্থানীয় প্রশাসনের মধ্যে বৈঠক হয়। ঠিক হয়, খেলার মাঠ যেমন আছে থাকবে। পাশে কমিউনিটি সেন্টার ও স্বাস্থ্যকেন্দ্র গড়া হবে। মাঠের দখল কাদের হাতে থাকবে প্রশ্ন ওঠায় স্থিতাবস্থা বজায় রাখার সিদ্ধান্ত হয়।

স্থানীয় সূত্রের খবর, স্বাধীনতা দিবসের সকালে নডিহা ও মানাচর—দুই জায়গার ছেলেরাই খেলাধুলো করতে চলে আসেন মাঠে। এর পরেই মাঠের ‘দখল’ নিয়ে হাতাহাতি শুরু হয় বলে অভিযোগ। নডিহার প্রায় ১৫ জন এবং মানাচরের পাঁচ জন অল্পবিস্তর জখম হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অশান্তির খবর পেয়ে এলাকায় যান দুর্গাপুর পুরসভার ৪ নম্বর বরো চেয়ারম্যান চন্দ্রশেখর বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, কোকআভেন ও বড়জোড়া, দুই থানার তরফেই পুলিশ পিকেট বসানো হয়েছে এলাকায়। মাঠে এখন কেউ নামতে পারবেন না। বাঁকুড়া জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পরে, পরবর্তী সিদ্ধান্ত চূড়ান্ত হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন