ঠিকাদারকে হুমকির অভিযোগ

দুর্গাপুর স্টিল প্ল্যান্টে (ডিএসপি) কাজের বরাত পাওয়া ঠিকাদার বাবুরাম দাসের অভিযোগ, দাবি না মানলে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে। ভয়ে তিনি কাজ শুরু করতে পারছেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২২ জুন ২০১৭ ০১:১৭
Share:

শিল্পক্ষেত্রে জুলুম বরদাস্ত করা হবে না—বারবার বলেছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু জুলুমের অভিযোগ ওঠা বন্ধ হচ্ছে না। নিজেদের লোক নিয়োগের দাবিতে এ বার পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে এক ঠিকাদারকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল প্রভাবিত শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র দুই কর্মীর বিরুদ্ধে।

Advertisement

দুর্গাপুর স্টিল প্ল্যান্টে (ডিএসপি) কাজের বরাত পাওয়া ঠিকাদার বাবুরাম দাসের অভিযোগ, দাবি না মানলে তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছে। ভয়ে তিনি কাজ শুরু করতে পারছেন না। দুর্গাপুর থানায় অভিযোগ করার পরে তাঁকে তৃণমূলের স্থানীয় অফিসে ডেকে হেনস্থা করা হয়েছে বলেও অভিযোগ বাবুরামের।

দুর্গাপুরের গোপালমাঠের বাসিন্দা ওই ঠিকাদার জানান, ৭ জুন তিনি ডিএসপি-র ‘হুইল অ্যান্ড অ্যাক্সেল প্ল্যান্টে’ কাজের বরাত পান। ১২ জুন সেখানে সে সংক্রান্ত কাগজপত্র আনতে যান। তাঁর অভিযোগ, তখন আইএনটিটিইউসি কর্মী অমিয় মুখোপাধ্যায় তাঁর কাছে দাবি করেন, তাঁদের লোক দিয়ে কাজ করাতে হবে। দাবি না মানলে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে পিটিয়ে খুনের হুমকি দেন। একই হুমকি দেন শেখ আজিমুদ্দিন নামে ওই সংগঠনের আর এক কর্মীও। বাবুরামবাবু বলেন, ‘‘লোক নিয়োগের জুলুম করলে কাজ করা সম্ভব নয়। দুশ্চিন্তায় আছি।’’

Advertisement

অভিযুক্ত অমিয়বাবু কোনও মন্তব্য করতে চাননি। আজিমুদ্দিনের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি। তৃণমূলের দুর্গাপুর জেলা সভাপতি উত্তম মুখোপাধ্যায়ের বক্তব্য, ‘‘জেলায় এখন আইএনটিটিইউসি-র কোনও কমিটি নেই। সংগঠনের নাম করে কেউ হুমকি দিয়ে থাকলে পুলিশ উপযুক্ত ব্যবস্থা নিক।’’ পুলিশ জানায়, ঘটনার তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন