Containment Zone

COVID Restriction: মুর্শিদাবাদে বাড়ল কন্টেনমেন্ট এলাকা, বর্ধমান শহরে কড়াকড়ি প্রশাসনের

জেলার যে সব এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি, সেখানে কন্টেনমেন্ট এলাকা তৈরি করে কড়়া হাতে সংক্রমণ মোকাবিলার চেষ্টা চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান, বহরমপুর শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৬:৩০
Share:

মাস্ক বিলি করছেন পূর্ব বর্ধমানের জেলাশাসক। নিজস্ব চিত্র।

দুর্গাপুজো মিটতেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলাতে বাড়তে শুরু করেছে কোভিড সংক্রমণ। সংক্রমণ বৃদ্ধি রোধে সক্রিয় হচ্ছে বিভিন্ন জেলার প্রশাসন। জেলার যে সব এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি, সেখানে কন্টেনমেন্ট এলাকা তৈরি করে কড়়া হাতে সংক্রমণ মোকাবিলার চেষ্টা চলছে। পাশাপাশি, প্রশাসনের আধিকারিকরা রাস্তায় নেমে সতর্ক করছেন সাধারণ মানুষকে। বিধি অমান্য করলে কড়া ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

Advertisement

দুর্গাপুজোর পর থেকে বর্ধমান শহরে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। রবিবার রাতে বর্ধমানের বীরহাটায় আইসি সুখময় চক্রবর্তীর নেতৃত্বে অভিযান চালিয়েছিল পুলিশ। সোমবার কার্জন গেট চত্বরে দেখা গেল পূর্ব বর্ধমানের পুলিশ সুপার কামনাশিস সেনকে। মাস্ক ব্যবহারের জন্য পথচলতি মানুষকে সতেচন করেন তিনি।

পূর্ব বর্ধমানের পুলিশ সুপার বলেছেন, ‘‘মাস্ক পরতেই হবে। আজ সচেতন করা হল। এর পর থেকে মাস্ক না থাকলে গ্রেফতার করা হবে।’’ টোটো এবং বাসে সকলের মুখে মাস্ক থাকছে কি না, তা দেখতেও অভিযান চালানো হবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement

দুর্গাপুজোর পর আক্রান্তের সংখ্যা বাড়তেই কন্টেনমেন্ট জোনের সংখ্যা বাড়ানো হল মুর্শিদাবাদ জেলায়। সোমবার মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত জেলাশাসক বহরমপুর পুরসভার বেশ কয়েকটি কনটেনমেন্ট জোন পরিদর্শন করেছেন। এই মুহূর্তে জেলা জুড়ে রয়েছে ৩০টি কন্টেনমেন্ট এলাকা। সংক্রমণ বাড়লে ভবিষ্যতে তারও সংখ্যাবৃদ্ধি ঘটতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন