ভোটের টুকিটাকি

ভোটের মুখে সিপিএম ও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বেশ কয়েকজন সমর্থক। কেতুগ্রামের তৃণমূল প্রার্থী শেখ সাহনওয়াজের দাবি, প্রায় ৮০ জন সিপিএম ও কংগ্রেস কর্মী তাঁদের দলে যোগ দিয়েছেন।

Advertisement
শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৬ ০২:৩৭
Share:

নতুন দলে যোগ

Advertisement

কাটোয়া: ভোটের মুখে সিপিএম ও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বেশ কয়েকজন সমর্থক। কেতুগ্রামের তৃণমূল প্রার্থী শেখ সাহনওয়াজের দাবি, প্রায় ৮০ জন সিপিএম ও কংগ্রেস কর্মী তাঁদের দলে যোগ দিয়েছেন।
উল্টো দিকে এ দিন বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন এক বিজেপি নেতা ও প্রায় একশো কর্মী। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন বেগপুর এলাকার বিজেপি নেতা হারাণ শেখ তাঁর অনুগামীদের নিয়ে কংগ্রেসে যোগ দিয়েছেন। কংগ্রেসের জেলা সভাপতি আভাষ ভট্টাচার্য বলেন, ‘‘উনি যোগ দেওয়ার ফলে এলাকায় দল আরও শক্তিশালী হল।’’ কিন্তু ভোটের মুখে আচমকা দলবদল কেন? বিজেপি ছেড়ে আসা নেতার দাবি, ‘‘তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে জোটই এই মুহূর্তে একমাত্র শক্তিশালী বিকল্প শক্তি। তাই এমন সিদ্ধান্ত নেওযা হয়েছে।’’

Advertisement

জোটের মিছিল

কাটোয়া: কাটোয়ার কংগ্রেস প্রার্থী শ্যামা মজুমদারের সমর্থনে জোটের মিছিলের ছবি দেখল কাটোয়ার বিভিন্ন এলাকা। রবিবার মিছিল শুরু হয় খড়ের বাজার এলাকার সিপিএমের পার্টি অফিস থেকে। মিছিলে ছিলেন সিপিএম ও কংগ্রেস নেতা-কর্মীরা। পরে মিছিলটি গৌরাঙ্গপাড়া, বাগানেপাড়া, কলেজপাড়া প্রভৃতি এলাকা পরিক্রমা করে মিছিলটি। বিকেলে সুবোধ স্মৃতি রোড, পানহাট প্রভৃতি এলাকাতেও জোটের মিছিল দেখা যায়। শ্যামাদেবীর দাবি, ‘‘প্রচারে নেমে মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি।’’

রণ পায়ে প্রচার

বর্ধমান: প্রচারে অভিনবত্ব আনতে লোকশিল্পীদের নিয়ে রবিবাসরীয় প্রচার সারলেন কেতুগ্রামের তৃণমূল প্রার্থী শেখ সাহনেওয়াজ। এ দিন কাশীগ্রামে তৃণমূল প্রার্থীর প্রচারে দেখা যায় রণ পা, ঘোড়া নাচ শিল্পীদের। জনপ্রিয় বিভিন্ন অ্যানিমেশন চরিত্রদের আদলেও প্রচার সারতে দেখা যায় বেশ কয়েকজন তৃণমূল কর্মীকে।

নির্মলকে নিয়ে নালিশ বৈঠকে

আসানসোল: নির্বাচনকে সামনে রেখে জেলা প্রশাসনের তরফে সব দলের প্রতিনিধিদের নিয়ে বৈঠক হল জেলা প্রশাসনিক ভবনে। ছিলেন জেলাশাসক সৌমিত্র মোহন। সব দলের প্রার্থী ও তাঁদের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। জেলা প্রশাসনের তরফে সব দলতে নির্বাচনী বিধি মেনে চলার কথা বলেন। বিধিভঙ্গ করা হলে দ্রুত পদক্ষেপ করা হবে বলে জানান তিনি। এ দিন সিপিএম ও তৃণমূলের তরফে আসানসোল উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী নির্মল কর্মকারের নামে বারবার বিধিভঙ্গের অভিযোগ করা হয়। যদিও নির্মলবাবু তা মানেননি।

অভিযুক্ত জাহানারা

জামুড়িয়া: সিপিএম প্রার্থী জাহানারা খানের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করল তৃণমূল। তৃণমূল নেতা বাবু রায় জানান, নির্বাচনের প্রচারে মাইক-সহ অন্য বাদ্যযন্ত্র ব্যবহার করতে হলে প্রশাসনের কাছ থেকে ৭২ ঘণ্টা আগে অনুমতি নিতে হয়। কিন্তু প্রশাসনের অনুমতি ছাড়াই চাপুই পঞ্চায়েতের রতিবাটি গ্রাম এলাকায় ২৩ মার্চ জাহানারা খান তাসা বাজিয়ে এলাকায় প্রচার চালান বলে অভিযোগ তৃণমূলের। জাহানার খান জানান, প্রশাসনের তরফে কোনও জবাব চাওয়া হলে তিনি তা দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন