বাড়িতে বিস্ফোরণ, ধন্দে পুলিশ

একটি বাড়িতে বিস্ফোরণকে ঘিরে আতঙ্ক ছড়াল বর্ধমানের পুলিশ লাইন লাগোয়া উত্তরপল্লি এলকায়। রবিবার ভোরে বিস্ফোরনের বিকট শব্দে ঘুম ভাঙে স্থানীয় বাসিন্দাদের। তবে কী থেকে বিস্ফোরণ সে ব্যাপারে কোনও নির্দিষ্ট তথ্য দিতে পারেনি পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৬ ০০:৪১
Share:

কালো গিয়ে গিয়েছে পাতা। —নিজস্ব চিত্র।

একটি বাড়িতে বিস্ফোরণকে ঘিরে আতঙ্ক ছড়াল বর্ধমানের পুলিশ লাইন লাগোয়া উত্তরপল্লি এলকায়। রবিবার ভোরে বিস্ফোরনের বিকট শব্দে ঘুম ভাঙে স্থানীয় বাসিন্দাদের। তবে কী থেকে বিস্ফোরণ সে ব্যাপারে কোনও নির্দিষ্ট তথ্য দিতে পারেনি পুলিশ। বাড়িটির রান্নাঘরে বেশ কিছু জিনিস দুমড়ে-মুচড়ে গিয়েছে। রান্নাঘরের বাইরের গাছগুলিও ঝলসে গিয়েছে কিছুটা। পুলিশের অনুমান, অ্যাসিড জাতীয় কিছু ছো়ড়া হয়ে থাকতে পারে। তদন্তের জন্য সিআইডি-র সাহায্য নিচ্ছে জেলা পুলিশ।

Advertisement

পুলিশ আপাতত ওই বাড়িটিকে সিল করে দিয়েছে। বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণ না কোনও দাহ্যবস্তু থেকে, তাও খতিয়ে দেখছে পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (বর্ধমান সদর) দ্যুতিমান ভট্টাচার্য বলেন, “সিআইডি-র সাহায্য নেওয়া হচ্ছে। ফরেন্সিক ল্যাবরেটরিতেও খবর দেওয়া হয়েছে।” সিআইডি-র ফরেন্সিক দল তদন্তে নামার পরে প্রয়োজনীয় তথ্য মিলতে পারে বলেও পুলিশ মনে করছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এ দিন ভোরে বিকট শব্দে বাড়ির মালিক রাজেশ শা একতলায় নেমে দেখেন, রান্নাঘর সংলগ্ন জায়গা ধোঁয়ায় ভর্তি হয়ে গিয়েছে। প্রাথমিক ভাবে তাঁরা ভেবেছিলেন, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন তাঁরা। পরে বুঝতে পারেন শর্ট সার্কিটের জন্য হয়নি। এর পরে গ্যাস সিলেন্ডার পর্যবেক্ষণ করে দেখেন, সব স্বাভাবিক রয়েছে। তবে রান্নাঘরে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। বেশ কিছু রান্নার সামগ্রী দুমড়ে গিয়েছে। বাইরে ছড়িয়ে পড়েছে বেশ কিছু জিনিস। রান্নাঘরের জানলার একটা অংশও ভেঙে গিয়েছে। ঝলসে গিয়েছে জানালার বাইরের থাকা বেশ কিছু গাছ। রাজেশবাবু বলেন, “পুরো বিষয়টি দেখার পরে হতভম্ব হয়ে যাই। ভয় পেয়ে পুলিশে খবর দিই। খুব আতঙ্কে রয়েছি।”

পুলিশের দাবি বাড়ির মালিক জানিয়েছেন, শনিবার রাতে সপরিবারে কালীপুজো দেখতে গিয়েছিলেন তিনি। গভীর রাতে যখন বাড়ি ফিরে আসেন, তখন বাড়ির ভিতর কাউকে দেখতে পাননি। আরও কয়েকজনকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন